হবিগঞ্জে বৃন্দাবন সরকারী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন

হবিগঞ্জ প্রতিনিধি::

 

কোভিড ১৯ এবং নানা কারণে কয়েক বছর বিরতির পর হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীঠ বৃন্দাবন সরকারি কলেজ এ উদ্বোধন হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। মঙ্গলবার সকালে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: মাসুদুল হাসান।

 

এর আগে অধ্যক্ষ কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. সুভাষ চন্দ্র দেব এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আহবায়ক সহযোগী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমদ চৌধুরী কে সাথে নিয়ে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা, অলিম্পিক পতাকা ও কলেজ পতাকা উত্তোলন করেন।

 

কলেজের বিএনসিসি ও রোভার স্কাউটের সুসজ্জিত দল মার্চপাস্ট করে সালাম জানানোর পর অলিম্পিক মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে বিভিন্ন ইভেন্টের সূচনা হয়।

এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৪টি গ্রুপে মোট ৪৮ টি ইভেন্ট সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। ২দিন ব্যাপি চলবে এই প্রতিযোগিতা। ২১ মার্চ সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন হবিগঞ্জ—৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির।

উদ্বোধনী ভাষণে অধ্যক্ষ প্রফেসর ড. মাসুদুল হাসান বলেন খেলাধুলার সাথে আত্মবিশ্বাস, শৃংখলা, জাতীয়তাবোধ এবং দেশপ্রেম জড়িত। খেলাধুলায় জয় পরাজয় বড় নয় বরং অংশগ্রহণের মাধ্যমে যে ভ্রাতৃত্ববোধ গড়ে উঠে তা আমাদের জাতীয় জীবনে অত্যন্ত জরুরি।

 

কলেজে নিয়মিত পাঠদানের পাশাপাশি খেলাধুলার মতো সহশিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে বৃন্দাবন সরকারি কলেজ কে সেন্টার অব এক্সিলেন্স করার প্রত্যয় পূর্নব্যাক্ত করেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।