সিলেট সিটি করপোরেশন নির্বাচন: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নৌকার মাঝি আনোয়ারুজ্জামান

 

সুরমা টাইমস ডেস্কঃ

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকেই নৌকার মাঝি নির্ধারণ করা হয়েছে।  গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির সাধারণ সম্পাদক ও মনোনয়ন বোর্ডের সদস্য ওবায়দুল কাদের।

আজ শনিবার ( ১৫ই এপ্রিল ) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সভায় আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান,

মো. রাশিদুল আলম, জাহাঙ্গীর কবির নানক, মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ড. আবদুস সোবহান গোলাপ।

 

সভায় চুলচেরা বিশ্লেষনের পর যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে বেছে নিয়েছে আওয়ামী লীগ।

 

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরীসহ ব্যবসায়ী ও স্থানীয় আওয়ামী লীগের দশজন নেতা মনোনয়ন চেয়েছিলেন, কিন্তু শেষ পর্যন্ত দলটি আস্থা রাখল প্রবাসী আওয়ামী লীগ নেতার ওপর। আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনা ১১ জন হচ্ছেন- দলটির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড.মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক,

যুগ্ম সম্পাদক ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, যুগ্ম সম্পাদক এটিএমএ হাসান জেবুল, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু, মহানগর আওয়ামী লীগ নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী , মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর সালেহ আহমদ সেলিম এবং ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মাহিউদ্দিন আহমদ সেলিম।

 

সিলেট সিটি করপোরেশন নির্বাচন আগামী ২১শে জুন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩শে মে।

মনোনয়নপত্র বাছাই হবে ২৫শে মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১লা জুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।