কানাইঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে উন্নত ফলনশীল আউশধানের বীজ বিতরণ

কানাইঘাট প্রতিনিধি::

 

কানাইঘাট উপজেলা পরিষদের ২০২২—২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন তহবিলের অর্থায়নে কৃষকের মাঝে বিনামূল্যে উন্নত ফলনশীল আউশধানের বীজ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হকের সভাপতিত্বে ও সহকারী কৃষি কর্মকর্তা আলমগীর হোসেনের পরিচালনায় বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মুমিন চৌধুরী।

বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, কানাইঘাটের ফলনশীল সকল ক্ষেতের জমি চাষাবাদের আওতায় আনার জন্য সরকারের পাশাপাশি উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিলের অর্থ দিয়ে কৃষকদের নানাভাবে প্রণোদনা সহ বিনামূল্যে উন্নত ফলনশীল ধান ও সবধরনের বীজ বিতরণ করা হচ্ছে।

ইতিমধ্যে উপজেলার আড়াই হাজার কৃষকদের মধ্যে আউশধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। যাতে করে কৃষকরা নিজেদের সাবলম্বি হওয়ার
পাশাপাশি দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে ভূমিকা পালন করতে পারেন এজন্য উপজেলা পরিষদের অর্থায়নে বিনামূল্যে আরো ২’শতাধিক কৃষকদের মাঝে উন্নত ফলনশীল আউশধানের বীজ বিতরণ করা হয়েছে।

এসব বীজ কাজে লাগিয়ে আউশধানের উৎপাদন বাড়াতে তিনি কৃষকদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে আউশধান বীজ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান সহ অতিথিবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।