স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষায় স্মার্টনেস আনতে হবে- ড. আশরাফুল আলম

সুরমা টাইমস ডেস্কঃ

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলম বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষায় স্মার্টনেস আনতে হবে। স্মার্টনেস কারিগরি শিক্ষায় কনফার্ম জব, কনফার্ম আর্নিং। ইন্টেলিজেন্স শিক্ষার্থীর আগ্রহের বিষয় নির্বাচনগুলো শিক্ষায় স্মার্টনেস এনে দেয়।

বর্তমানে উচ্চ ড্রিগীধারী অনেক বেকার থাকলেও স্মার্টনেস শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা কাঙ্খিত মর্যাদার আসনে পৌছে দিচ্ছে। তারা বেকার নয়, চাকুরী না করেও নিজেরা উদ্যোক্তা হয়েছে।

তাই, কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করে প্রত্যেক বিভাগের শিক্ষার্থীকে নিজেদের নির্বাচিত বিষয়কে হাইলাইট করে দেশের জন্য অবদান রাখতে হবে।
গতকাল (১৭ জুন শনিবার) সিলেট পলিকেটনিক ইনস্টিটিউটে “স্মার্ট শিক্ষা র্স্মাট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” স্লোগানে চারদিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন এর সমাপনী দিনে “পুরস্কার বিতরনী, সাংস্কৃতিক ও সমাপনী” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

সমাপনী অনুষ্ঠানে পলিকেটনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিনর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের উপ-প্রকল্প পরিচালক খন্দকার খালেদ রিয়াজ, পার্কভিউ মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক (কাডিওলজি) ড. সাকিব আহমদ শাহিন।

সমাপনী দিনে স্কিল কম্পিটিশনে বিজয়ীদের পুরস্কার তুলেদেন অতিথিবৃন্দ। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে সমাপনী হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।