সিলেটে গণঅধিকার পরিষদের মানবন্ধনে ছাত্রলীগের বাধায় বিক্ষোভ মিছিল ও নিন্দা

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর গণ অধিকার পরিষদ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক মানববন্ধনে আয়োজন করা হয়।

 

শনিবার (২৭ মে) বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনটি চলাকালীন সময় হঠাৎ করে ছাত্রলীগ কর্মীরা বাধা প্রদান করে।
এসময় গণঅধিকার পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ বাধা প্রদানে প্রতিবাদ স্বরূপ তাৎক্ষণিক এক বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর দরগা গেইট থেকে শুরু করে চৌহাট্টা পয়েন্টে শেষ হয়।

এসময় নেতৃবৃন্দ বলেন, বর্তমান বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। বর্তমান বাজারে পিয়াজের দাম ৪০ থেকে ৮০ টাকা, চিনির দাম ৫০ থেকে ১৫০ টাকা হইছে, আদা ২৮০ টাকা, কিন্তু শ্রমিকের মজুরী দ্বিগুণ হয় নি, চাকুরীজীবির বেতন বৃদ্ধি পায় নি। সরকারের মিত্র দেশগুলা তার পাশে থেকে সরে যাচ্ছে। দ্রব্যের দাম না কমলে গন অধিকার পরিষদ এর দেশব্যাপী আন্দোলন গড়ে তুলবে।

 

তাই আমরা কেন্দ্রীয় ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচী হিসেবে মানববন্ধন ও মিছিলের আয়োজন করি। কিন্তু শান্তিপূর্ণ এই মানববন্ধনে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের নেতৃত্বে এতে বাধা প্রদান করা হয়। যা একটি নিন্দনীয় ও ন্যাক্কারজনক ঘটনা। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
গনঅধিকার পরিষদের সভাপতি নাইম লস্কর এর সভাপতিত্বে এবং যুব অধিকার পরিষদ এর সাবেক সদস্য সচিব জোবায়ের আহমদ তোফায়েলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গণঅধিকার কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহবায়ক নাজমুস সাকিব, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গনঅধিকার পরিষদ এর কেন্দ্রীয় সহকারী যুগ্ম সদস্য সচিব ডা. আজাদ আলী সুমন, সিলেট জেলার সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন সুজন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ চৌধুরী রাহাত।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, মানব সম্পদ বিষয়ক সম্পাদক মাহবুবুল আলম তুফায়েল, যুব অধিকার পরিষদ সিলেট জেলার সভাপতি শাহ শামিম আহমদ অপু, সাধারণ সম্পাদক শাহিন মির্জা, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন যুব অধিকার পরিষদ সিলেট মহানগর শাখার সাবেক আহবায়ক মোঃ আলী, সদস্য সচিব রুহুল আমিন ছাত্র অধিকার পরিষদ সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাসেদ আহমদ চৌধুরী, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মাজেদ আহমদ চৌধুরী, ছাত্র অধিকার পরিষদ মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি এবি আল মাহমুদ, সাধারণ সম্পাদক তারেক আহমদ শ্রমিক অধিকার পরিষদ সিলেট জেলার যুগ্ন সদস্য সচিব মঞ্জিল আহমদ,

 

শ্রমিক অধিকার পরিষদ সিলেট মহানগর শাখার সদস্য সচিব উজ্জল আহমদ, জুবের আহমদ, সৈয়দ আলভাব হোসেন, নাজির আহমদ রাজন, রিয়াজুল ইসলাম সহ ছাত্র যুব শ্রমিক অধিকার পরিষদের নেতৃবৃন্দ।

 

 

 

—বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।