শুধু কাজের ধান্ধা নয়,স্টুডেন্ট ভিসায় বিদেশ গিয়ে লেখাপড়া করতে হবে: মেয়র আরিফ

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, স্টুডেন্ট ভিসায় ইউরোপ আমেরিকায় গিয়ে লেখাপড়া করতে হবে। লেখাপড়া ছেড়ে দিয়ে কাজের ধান্ধায় ঘুরে জীবনের মূল্যবান সময় নষ্ট করা যাবেনা।

 

এ বাস্তবতা কনসালটেন্সি ফার্মগুলো জোরালো কাউন্সিলিং এর মাধ্যমে শিক্ষার্থীদের বুঝাতে হবে। একই সাথে অভিভাবকদের বুঝতে হবে আপনার সন্তানকে লেখাপড়ার জন্য স্টুডেন্ট ভিসায় বিদেশ পাঠিয়েছেন। জব করবার জন্য নয়। স্টুডেন্ট ভিসায় বিদেশ গিয়ে লেখাপড়া ছেড়ে দিয়ে, জব খুঁজতে খুঁজতে আমাদের সন্তানদের জীবন ধ্বংস হয়ে যাচ্ছে।

 

দেশের বদনাম হচ্ছে। কনসালটেন্সি ফার্মগুলোরও দুর্নাম হচ্ছে।

শনিবার ২৭মে রংধনু এডুকেশন কনসালটেন্সির সিলেট অফিস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফ উপরোক্ত কথা বলেন। নগরীর উত্তর জেলরোডে ডালাস সুপার মার্কেটে রংধনু এডুকেশন কনসালটেন্সির সিলেট অফিস উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জৈন্তাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন, যুবদলের কেন্দ্রিয় সহ সাধারণ সম্পাদক মকসুদ আহমদ ও রংধনু এডুকেশন কনসালটেন্সির সিইও আরিফুল ইসলাম ফাহিম।

রংধনুর হেড অব সিলেট বিশিষ্ট সাংবাদিক কবীর আহমদ সোহেল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফ আরো বলেন, আমি নিজে দেখেছি বৃটেন ও আমেরিকায় বাংলাদেশী শিক্ষার্থীরা কাজের জন্য হন্যে হয়ে ঘুরছে। অনিশ্চিত ভবিষ্যতের দিকে ছুটছে আমাদের প্রজন্ম।

বিশেষ অতিথির বক্তব্যে জয়নাল আবেদীন চেয়ারম্যান বলেন, সিলেটে শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে রীতিমত প্রতিযোগিতা চলছে কার আগে কে বিদেশ যাবে। এক্ষেত্রে বিশ্বস্ত প্রতিষ্ঠানের অভাব প্রকট। রংধনু আস্থা ও বিশ্বাসের সমন্বিত প্রত্যয়ে সিলেট অঞ্চলের শিক্ষাথীদের সহযোগীতায় শক্তিশালী ভূমিকা রাখবে এই আশবাদ আমার।

বিশেষ অতিথির বক্তব্যে যুবদল নেতা মকসুদ আহমদ বলেন, ঢাকার একটি কনসালটেন্সি প্রতিষ্টানের সিলেটে অফিস স্থাপন একটি মহৎ উদ্যোগ। এর ফলে সিলেটের শিক্ষার্থীদের ঢাকায় আসা যাওয়ার , বিশ্বাস অবিশ্বাস আর সময় নষ্টের দুর্ভোগ পোহাতে হবেনা। আমি এই প্রতিষ্টানের উজ্জল সফলতা কামনা করি।

রংধনু’র সিইও আরিফুল ইসলাম ফাহিম তাঁর বক্তব্যে বলেন, সিলেটের ছাত্রছাত্রী আর অভিভাবকদের সময় শ্রম ও অর্থখরচ লাঘবে রংধনু সিলেটে অফিস খুলছে। সিলেটের শিক্ষার্থীরা বিদেশের উচ্চ শিক্ষা প্রতিষ্টানে ভর্তি ও ভিসা সংক্রান্ত সব ধরনের পরামর্শ ও সহায়তা এখন সিলেট অফিস থেকেই পাবেন।

তৃণমুলের শিক্ষার্থীদের কাছে আমাদের সেবা পৌছে দিতে চাই।

সভাপতির বক্তব্যে কবীর আহমদ সোহেল বলেন, ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠছে এডুকেশন আর স্টুডেন্ট কনসালটেন্সি প্রতিষ্ঠান। স্বচ্ছতা সততার অভাব আর ধান্ধাবাজির যন্ত্রণায় প্রকৃত শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছে উচ্চ শিক্ষাগ্রহণে বিদেশ যেতে। এক্ষেত্রে রংধনু এক ব্যতিক্রম প্রতিষ্ঠান। সততা স্বচ্ছতা আর দক্ষতার সমন্বয়ে কাজ করছে। তাদের এ কর্মদক্ষতায় সিলেট অফিসের দায়িত্ব নিতে আমাকে আগ্রহী করেছে।

আশা করছি বিদেশের প্রতিষ্টানে ভর্তি ও স্টুডেন্ট ভিসা প্রাপ্তিতে সিলেট অঞ্চলের শিক্ষার্থীরা এই প্রতিষ্টানের অকৃত্রিম সহযোগিতা পাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।