শিল্পকলায় রবীন্দ্র জন্মবার্ষিকী উদযাপন

সুরমা টাইমস ডেস্কঃ

বাংলা সাহিত্যের উজ্জ্বলতম নক্ষত্র বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। সাহিত্যের বিভিন্ন শাখা—প্রশাখা কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিভার যাদু স্পর্শে সুসমৃদ্ধ হয়েছে।

 

বাংলা বছরের বৈশাখ কবি গুরুর জন্মের মাস। ২৫শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে কবির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন স্বরূপ জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে আয়োজন করা হয় রবীন্দ্র জয়ন্তী অনুষ্ঠানের।

 

বিকাল ৫টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।

 

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত—এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌছিফ আহমেদ।

অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ. এস. এম. কাসেম, সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক, নেজারত ডেপুটি কালেক্টর মাহবুবুর রহমান প্রমুখ।

 

আবৃত্তি ও নাট্যশিল্পী জান্নাতুল নাজনীন আশার সঞ্চালনায়রবীন্দ্রনাথ ঠাকুর রচিত গান, কবিতা এবং গানের সাথে নৃত্যের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে জেলা শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগ, গীতসুধা; সুরাঞ্জলি; সুরের ভুবন; ছন্দনৃত্যালয়; ললিত মঞ্জরী ও নৃত্যরথ, সিলেট দলীয় পরিবেশনাউপস্থাপন করেন।

 

একক পরিবেশনায় ছিলেন মোকাদ্দেস বাবুল; রাণা কুমার সিনহা ও জয়িতা তালুকদার। পরিবেশিত সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিচালনায় ছিলেন জ্যোতি ভট্টাচার্য্য, প্রতীক এন্দ, অরুণ কান্তি তালুকদার, মনোজ কান্তি ভট্টাচার্য্য, মুক্তা পাল চৌধুরী, বিপুল শর্মা, শিনিয়া সাহা ঝুমা, প্রতিভা রায় কেয়া ও পপি দাস।

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।