হবিগঞ্জ থেকে ‘হাতকড়া’সহ পালিয়ে যাওয়া যুবক সিলেটে গ্রেফতার

সুরমা টাইমস ডেস্কঃ

 

হবিগঞ্জ আদালত প্রাঙ্গণ থেকে ‘হাতকড়া’সহ পালিয়ে যাওয়ার তিনদিন পর আসামী রাজু মিয়া (২৪) কে গ্রেফতার করেছে পুলিশ।

 

গতকাল রোববার ভোরে সিলেটের কোম্পানীগঞ্জে বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ভারত পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়। এর পুর্বে শনিবার বিকেলে রাজুর বাড়িতে তল্লাশী চালিয়ে ‘হাতকড়াটি’ উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন মাধবপুর থানা সার্কেলের সহকারি পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী।

 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে কোর্ট হাজত থেকে একদল পুলিশ তাকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে নিয়ে যান। এর আগে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করে। হাজতখানা থেকে পুলিশ প্রহরায় আদালতে তোলার সময় কৌশলে হাতকড়াসহ পালিয়ে যায় রাজু। মুহুর্তের মধ্যেই আদালতপাড়ায় হৈ হুল্লুড় শুরু হয়। এরপর পুলিশ আসামি ধরতে আশপাশে তল্লাশী শুরু করে।

 

গত ৩১শে আগস্ট বৃহস্পতিবার ভোররাতে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করে র‌্যাব-৯। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ২৬৪ বোতল ফেন্সিডিল। সে উপজেলার শিবরামপুর গ্রামের মো. চাঁন বাদশা মিয়ার পুত্র। রাজু একজন পেশাদার মাদক কারবারি।

 

এদিকে, আদালত প্রাঙ্গণ থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিঠির রোববার তদন্ত প্রতিবেদন দেয়ার কথা ।

 

এছাড়াও এছাড়াও এ ঘটনায় কোর্ট পুলিশের দায়িত্বরত কনস্টেবল মো. আকবর হোসেন বাদী হয়ে দন্ডবিধির ২২৪ ধারায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।