শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়- বাংলাদেশ ব্যাংক সিলেট এর পরিচালক খালেদ আহমেদ

সুরমা টাইমস ডেস্কঃঃ

 

বাংলাদেশ ব্যাংক সিলেট এর পরিচালক খালেদ আহমেদ বলেন, এ বৃত্তি প্রদান  আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। আমরা তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চাই। যাতে তারা মানুষের মত মানুষ হতে পারে। অবস্থা পরিবর্তনের একমাত্র হাতিয়ার শিক্ষা।
শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়। তিনি আরোও বলেন, তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। আফজল-ফয়সল  ট্রাস্ট এর উদ্দেশ্য ছাত্রছাত্রীদের লেখাপড়ায় অনুপ্রাণিত-উৎসাহিত ও আর্থিকভাবে কিছুটা সহযোগিতা করা। আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর মতো সবাইকে শিক্ষার্থীদের পাশে এগিয়ে আসার আহবান জানান। 

গতকাল বুধবার (০২রা অক্টোবর) দুপুরে পাঠানটুলা হাই স্কুলের হলরুমে  পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, জামেয়া ইসলামিয়া রাগিবিয়া মাদ্রাসা গুয়াবাড়ি ও জামেয়া ইসলামিয়া দারুল আমান-উপরপাড়া  কৃতি শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জামাল উদ্দিন এর  সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক শম্ভু কুমার নন্দীর পরিচালনায়,

বিশেষ অতিথি বক্তব্য রাখেন, ৬নং টুকেরে বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, মার্কেন্টাইল ব্যাংক এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট দেবজ্যোতি মজুমদার রতন, বিশিষ্ট মুরব্বী মকবুল হোসেন খান, আজাদ হোসেন, শাহেদ আহমদ, নুরল ইসলাম নুর, ট্রাষ্ট এর যুগ্ন সম্পাদক আজিজ খান সজিব, অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, মাওলনা ওয়ালী উল্লাহ, , বিশিষ্ট ব্যবসায়ী আবু জাফর সুজন , বশির খান লালসহ পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ে শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র স্কুলের ৯ম শ্রেনীর ক শাখার ছাত্র আরিফ বিল্লাহ, গীতা পাঠ করেন ৯ম শ্রেনীর ক শাখার ছাত্র পৌষী দাস।  মেধাবী কৃতি শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।