সিলেটে পাথরের নিচে চোরাই কাপড়ের বড় চালান, মূলহোতা অধরা!

সুরমা টাইমস ডেস্কঃঃ

সিলেটে চিনির পর এবার পাথরের নিচে মিললো প্রায় দুই কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়। চোরাকারবারীরা ট্রাকে পাথরচাপা দিয়ে নিয়ে যাওয়ার সময় পুলিশ কাপড়ের চালানটি জব্দ করে।

 

গত সোমবার ভোরে সিলেট-তামাবিল মহাসড়কের বটেশ্বরস্থ জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে ট্রাক আটকে কাপড়ের চালানটি জব্দ করে শাহপরাণ (রহ.) থানাপুলিশ।

এসময় ট্রাক চালক ও এক সহযোগীকে আটক করা হয়। অপরদিকে এই চোরাই চালানের মূলহোতা পালিয়ে যায়।

 

আটককৃতরা হলো- রাজশাহী জেলার মতিহার থানার মোহননীড় বুধপাড়া গ্রামের শাকিল ইসলাম (৩২) ও একই উপজেলার গনির দালান গ্রামের মারুফ ইসলাম (২৪)। এসময় গাড়ি থেকে চোরাকারবারী সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর হাউতপাড়ার রফিকের ছেলে তাহের (২৫) পালিয়ে গিয়েছে বলে পুলিশকে জানিয়েছে আটককৃতরা বলে পুলিশ নিশ্চিত করেছে।

 

এদিকে, তাৎক্ষণিক শাহপরান থানা পুলিশের অভিযানকারী ওই টিমের সঙ্গে স্থানীয় নামসর্বস্ব অনলাইন পত্রিকার এক কথিত সাংবাদিকের মধ্যস্থতায় বড় অংকের টাকার বিনিময়ে রফাদফায় এ চোরাই পণ্যের মূলহোতা হরিপুর হাউতপাড়ার রফিকের ছেলে তাহেরকে ছেড়ে দিয়েছে পুলিশ বলে একাধিক বিশস্ত সুত্র নিশ্চিত করেছে।

আর জনগণের আইওয়াশ করতে নিয়মমাফিক ট্রাক চালক ও ট্রাকের হেলপারকে আটক করা হয়েছে বলেও সুত্র জানায়।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া অফিসার) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান- জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে একটি ট্রাক আটক করে পুলিশ।

এসময় চালক ট্রাকে পাথরবোঝাই করে নিয়ে যাওয়ার কথা বলে। কিন্তু পুলিশের সন্দেহ হলে ট্রাকে থাকা পাথর সরাতে নিচে থেকে কাপড়ের চালান বের হয়ে আসে।

 

পরবর্তীতে ট্রাক থেকে ৬১টি বস্তায় রাখা ৩ হাজার ৯৬২ পিস ভারতীয় শাড়ী ও ২০২ পিস লেহেঙ্গা জব্দ করা হয়। উদ্ধারকৃত কাপড়ের বাজার মূল্য প্রায় ১ কোটি ৮২ লঅখ ৭২ হাজার টাকা বলে জানায় পুলিশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।