সিলেটের প্রতিভাবান অভিনয়শিল্পী ও যুব সংগঠক মোঃ কামাল

সিলেটের প্রতিভাবান অভিনয়শিল্পী ও যুব সংগঠক মোঃ কামাল এই শহরে জন্ম নিয়েছেন কত ক্ষঁণজন্মা কৃর্তিমান ব্যক্তি। অনেক জ্ঞানীগুণী সূফী সাধক। কর্মী মানুষ সবাই হয় না, কেবল তারাই হয় যারা সমাজ সচেতন। এ ধরনের লোকেরা সমাজের, দেশ ও জাতির অমূল্য সম্পদ। সেই গুণে-গুণান্বিত তারুণ্যের অহংকার, সিলেট নগরীর ১১১ হাউজিং স্টেট, ১ জানুয়ারি ১৯৯১ইং সালে তার জন্ম হয়।

দেশ থিয়েটার ও দেশ যুব সগঠন সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ কামাল বলেন, তার অভিনয় সুচনা হয় বন্ধু মামুন এর হাত ধরে। এর পর নাট্যকার অরুণ কুমার সরকার, কাছে তার হাতে-কলমে নাটক শেখা শুরু হল। এটি এক অপূর্ব আনন্দ। পিতা মোঃ বাবুল ও মাতা আফিয়া খাতুনের সুযোগ্য সন্তান, এই প্রতিভাবান অভিনয়শিল্পী ও যুব সংগঠক কামাল।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার শত ব্যস্ততার মাঝেও আরেকটি কাজ হচ্ছে নবীন-প্রবীন, জ্ঞানী-গুণীকে যথাযত মূল্যায়ন করা। প্রবাদে আছে, যে গুণীজনকে সম্মান করেনা-সে কখন ও সম্মানী হতে পারে না? কামাল মধ্যবিত্ত ঘরের সন্তান হলেও সে দেশে, সমাজে এবং সাংস্কৃতিক অঙ্গণে সুপরিচিত। তিনি সিলেটের যোগ্য, দক্ষ একজন অভিনয়শিল্পী ও যুব সংগঠক হিসেবে সবার কাছে জানা চেনা। সে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রীয় ভাবে কাজ করে যাচ্ছে। এ সব সামাজিক সংগঠনে তার ভূমিকাও উল্লেখযোগ্য। তার এক বোন ও পাঁচ ভাইসহ অনেক আত্মীয় স্বজন রয়েছেন।

বর্তমানে অভিনেতা মোঃ কামাল দেশ-বিদেশের মানুষের কাছে, সিলেটি আঞ্চলিক নাটকের অভিনেতা হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে। পরিশেষে অভিনেতা দেশ-বিদেশের সবার কাছে দোয়া কামনা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।