শিক্ষক সম্প্রদায় সমাজের প্রাগ্রসর আলোকবর্তিকা: অধ্যক্ষ ফয়জুল হক

গত ৫ই অক্টোবর স্কলার্সহোম মেজরটিলা কলেজে উৎসবমুখর পরিবেশে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। সকাল ১০টায় কলেজের ইনডোর অডিটোরিয়ামে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।

বাংলা বিভাগের প্রভাষক শাহাব উদ্দিন আহমেদ ও শিক্ষার্থীদের যৌথ উপস্থাপনায় শিক্ষক দিবসের কার্যক্রম শুরু হয়।

‘কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণে বৈশ্বিক অপরিহার্যতা’- কে প্রতিপাদ্য করে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজ ইনচার্জ প্রভাষক কাজী শাখাওয়াত হোসেন। শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত ও মানপত্র পাঠ করেন ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন জীববিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক নিজামউদ্দিন আহমেদ, বাংলা বিভাগের প্রভাষক এমদাদুর রহমান, ইংরেজি বিভাগের প্রভাষক গোলাম মওলা চৌধুরী।

সবার বক্তব্যেই উঠে আসে সমাজ, দেশ, জাতি বিনিমার্ণে শিক্ষকদের অপরিসীম ত্যাগের কথা। শিক্ষার্থীরা কেক কেটে, চকলেট উপহার, কার্ড-ফেস্টুনে লিখে, নানামুখী আয়োজনে শিক্ষকদের শুভেচ্ছা জানান।
এছাড়া প্রাথমিক সেকশনের উদ্যোগেও শিক্ষক দিবস উপলক্ষে নানা কর্মসূচি আয়োজিত হয়েছে। এতে শিক্ষক শিক্ষার্থীদের মাঝে এক আনন্দোচ্ছ্বাসপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেন, ‘শিক্ষকসম্প্রদায় সমাজের প্রাগ্রসর আলোকবর্তিকা। শিক্ষকসম্প্রদায় পরিবর্তন, ন্যায়ানুগ ও প্রশিক্ষিত সমাজ গঠনের রূপকার। যদি শিক্ষক না থাকেন, একটি জাতি নিঃশেষ হয়ে যেতে পারে। দেশকে এগিয়ে নিতে, উন্নত ও সমৃদ্ধ করতে ভালো শিক্ষকের ত্যাগ তিতিক্ষার বিকল্প নেই।’

পরিশেষে শিক্ষকবৃন্দ ও কলেজের যৌথ উদ্যোগে শহরস্থ একটি রেস্টুরেন্টে এক ভোজসভা ও গেট-টুগেদারের আয়োজন করা হয়। এতে অধ্যক্ষ মহোদয় সহ সকল শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন।

 

 

 

—বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।