মানব জাতীর কল্যাণের পাশাপাশি পারমার্থিক মুক্তির পথ দেখায় শ্রীমদ্ভাগবত গীতা-নিরাজ কুমার জয়সওয়াল

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেটস্থ ভারতীয় উপদূতাবাসের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল বলেন,সনাতন ধর্মের প্রধান ধর্মগ্রন্থ হচ্ছে বেদ,আর বেদের নির্যাস হচ্ছে শ্রীমদ্ভাগবত গীতা। গীতা শুধুমাত্র একটি ধর্মগ্রন্থ নয়,এটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা।

 

মানবজাতির ইহ জাগতিক কল্যানের পাশাপাশি পারমার্থিক মুক্তির পথ দেখায়।তিনি বলেন আমরা যদি শ্রীমদ্ভাগবত গীতা কে আঁকড়ে ধরে জীবন পরিচালিত করি,তাহলে শান্তির অমিয়ধারা আনাদের সবার উপর বর্ষিত হবে।সকল সমস্যার সমাধান পবিত্র ধর্মগ্রন্থ গীতায় পাওয়া যায়।

মি:নিরাজ কুমার জয়সওয়াল গতকাল শুক্রবার নগরীর শ্রী শ্রী বলরাম জিউর আখরায় বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি এডভোকেট মৃতুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল দেবনাথ বলেন সনাতন ধর্মের নান্দনিকত্য প্রতিটি সনাতন গূহে পৌছে দেওয়ার জন্য প্রতিদিন গীতা পাঠের মাধ্যমে আমাদের দৈনন্দিন কাজকর্ম শুরু করতে হবে।তিনি বলেন গীতা পাঠের মাধ্যমে সত্য, সুন্দর, বৈদিক সনাতন ধর্মের মর্মবাণী আত্নস্থ করে বিশ্ববাসীর কাছে পৌছিয়ে দিতে হবে।

 

বিশেষ অতিথি সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা:মামুন আল মাহতাব শপ্নিল বলেন বঙ্গবন্ধুর বাংলাদেশে মানুষে মানুষে সম্প্রীতির মাধ্যমে ই আমাদের এগিয়ে যেতে হবে।তিনি বলেন স্বাধীনতার স্বপ্ন যেন বাধাগ্রস্ত না হয়,এরজন্য আমাদের সবাইকে সজাগ থেকে স্বীয় অবস্থান থেকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে গীতাপাঠ প্রতিযোগিতায় বিচারক হিসেবে দ্বায়িত্ব পালন করেন শ্রী বিনীত চক্রবর্তী, এডভোকেট বিজয় কৃষ বিশ্বাস, দৈনিক যুগিভেরী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্মা।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিতা জয়সওয়াল, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐকঐক্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, পূজা উৎযাপন পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযুদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন,সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট বিমান কান্তি রায়,সিলেট মহানগর পূজা উৎযাপন পরিষদ এর সভাপতি রজত কান্তি গুপ্ত, মহানগর শাখার সাবেক সভাপতি সুব্রত দেব,

 

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কৃপেশ পাল,মহানগর সাধারণ সম্পাদক প্রদীপ দেব,পূজা উদযাপন পরিষদে সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ,মহানগর শাখার সাধারণ সম্পাদক চন্দন দাস,সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক বিমল বণিক,হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শংক শুভ্র রায়,মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় দেবনাথ মিরাবাজার শ্রী শ্রী বলরাম জিউর আখরার কমিটির সাধারণ সম্পাদক শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় ক বিভাগে ১ম স্থান অধিকার করে সুইটি দেবনাথ, ২য় স্থান পূর্ণিমা রানী দাস,৩য় স্থান অধিকার করে ভূমিশ্রী বৈদ্য বৃন্দা,খ বিভাগে ১ম হয় রাজশ্রী চন্দ মিথিলা, ২য় স্থান অর্জন করে পুস্পিতা দাস,৩য় স্থান অধিকার করে সৃষ্টি চন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।