চাইনিজ উশু ফাইটার স্কুলের ৩০ দিনব্যাপী মেয়েদের উশু প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ পত্র বিতরণ

সুরমা টাইমস ডেস্কঃ

 

৩০ দিনব্যাপী বিনামূল্যে মেয়েদের উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান সম্পন্ন।

বাংলাদেশ উশু ফেডারেশনের নিবন্ধনকৃত চাইনিজ উশু ফাইটার স্কুলের আয়োজনে ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের কনফারেন্স হলরুমে শুক্রবার (১৬ জুন) বিকালে ৫ টায় বিনামূল্যে ৪০ জন মেয়েকে উশু খেলোয়াড় তৈরি করার লক্ষ্যে ৩০ দিনব্যাপী উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ করা হয়েছে।

চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদারের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি মুহিব উস-সালাম রিজভী, সিলেট গ্রামার স্কুলের প্রিন্সিপাল ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের মহিলা বিষয়ক সম্পাদক শাশ্বতী ঘোষ সোমা, ক্রীড়া লেখক ও কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন সিলেট শাখার মো. মিজানুর রহমান, বিশিষ্ট ছড়াকার ও চিত্রশিল্পী কবির আশরাফ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লায়নসিল গ্রæপের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের কোষাধক্ষ্য, তানভীর চৌধুরী, সিলেট জেলা উশু এসোসিয়েশনের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ আহমদ রুবেল, চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাকবেল্ট হোল্ডার ও বাংলাদেশ উশু ফেডারেশনের জাতীয় উশু জাজ ও কোচ মো. আব্দুর রহমান সানি, চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাকবেল্ট হোল্ডার ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক, মো. আরিফ উদ্দিন ওলি, অভিবাবক সহ উশু স্কুলের সিনিয়র জনিয়র ছাত্র-ছাত্রী আজিজ আহমদ, মাছুম আহমদ হৃদয়, শিমুল মিয়া, শাহান আহমদ, সৌগত পাল, তাউছিয়া আক্তার ইমু, শাপলা আক্তার, নাফিসা কাউলিন সিগমা, সোহাইল, রুবেল, সাদিকুর রহমানসহ ওয়াসিত কর্মশালার প্রশিক্ষানার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, দীর্ঘ ১ মাস উশু প্রশিক্ষণের মাধ্যমে আমার মনে হয় উশু খেলার নিয়ম কারণ ও আত্মরক্ষার কৌশল সহ অনেক কিছু রপ্ত করতে সক্ষম হয়েছে আর বর্তমান প্রেক্ষাপটে মেয়েদের পড়ালেখার পাশাপাশি নিজেদের রক্ষাতে কাজে লাগতে পারে এবং বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড থেকে সরিয়ে আসতে এই ধরনের খেলাধুলা এবং প্রশিক্ষণ বিশেষ ভূমিকা রাখবে।

তাই অবিভাবকদের উচিত তাদের সন্তানদেরকে উশু প্রশিক্ষণ করার জন্য উৎসাহিত করা। তাহলে তাদের সন্তানদের সু-স্বাস্থ্য ও সুন্দর একটি ভবিষ্যৎ দেখতে পাবে। আন্তর্জাতিক উশু কোচ আনোয়ার হোসেনের নিরলস প্রচেষ্টা প্ররিশ্রম ও তার যোগ্য নেত্বতে সিলেটের উশু এখন অনেক পরিচিত লাভ করেছে।

কারণ বিশেষ করে জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে পদক অর্জনের মাধ্যমে ছেলেদের থেকে বেশি মেয়েদের পদকের সংখ্যা বেশি এবং মেয়েরা বিভিন্ন বাহিনীতে চাকরির সুযোগ পাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।