আনসার সদস্যকে নিয়ম বহির্ভূতভাবে নিজের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতেন মেয়র

নিজস্ব প্রতিবেদক :

 

ব্যক্তিগত ও বাসভবনে নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করার পর সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছিলেন, তাকে জনগণ থেকে দূরে সরিয়ে দিয়ে নানামুখী চেষ্টা চলছে। এজন্যে তিনি প্রশাসনের অতি-উৎসাহী কর্মকর্তাদের দায়ী করেছিলেন। গত ছয় বছর ধরে তিনি আনসার সদস্যদের মাধ্যমে নিরাপত্তা পাচ্ছিলেন এবং প্রত্যাহারের পর তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করেছিলেন।

গত মঙ্গলবার (১৬ই মে) রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করে আমার বাসার নিরাপত্তায় নিয়োজিত থাকা ৬ জন আনসার বাহিনীর সদস্যকে প্রত্যাহার করে নিয়েছেন সিলেটে নতুন যোগদান করা আনসার ও ভিডিপি কমান্ডার। মৌখিক বা লিখিত- কোনোভাবেই আমাকে বা সিসিকের কাউকে এ বিষয়ে কিছু জানানো হয়নি। অথচ গত ৬ বছর ধরে মাসিক বেতনের বিনিময়ে আনসার বাহিনীর ২৪ জন সদস্যকে নগরভবন ও আমার বাসার অফিসসহ সিসিকের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় নিয়োজিত রাখা হয়েছে।

মঙ্গলবার রাতে হঠাৎ করে আমার বাসা ও বাসা সংলগ্ন অফিসের নিরাপত্তায় নিয়োজিত ৬ জনকে প্রত্যাহার করে নেওয়া হয়। এতে আমার নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে।’

সংবাদ সম্মেলনের তিন দিন পর মেয়র আরিফের বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছেন আনসার ও ভিডিপি সিলেট জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী।

গত শুক্রবার সংবাদ মাধ্যমে পাঠানো আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি সুরমা টাইমস পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হল:

 

গত ১৭২০২৩ তারিখে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবন ব্যক্তিগত নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার সংক্রান্ত একটি বিভ্রান্তিকর সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যেখানে মেয়র আরিফুল হক চৌধুরী দাবি করেন সরকার কর্তৃক নিয়ম বহির্ভূতভাবে তার নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে।

 

                        উল্লেখ্য সিটি কর্পোরেশনের আবেদনের প্রেক্ষিতে সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় নগর ভবন নগর ভবনের সংশ্লিষ্ট স্থাপনার নিরাপত্তার জন্য ২৪ জন আনসার সদস্য মোতায়েন করে। কিন্তু মেয়র মহোদয় উক্ত আনসার সদস্যদের মধ্য থেকে জন আনসার সদস্যকে নিয়ম বহির্ভূতভাবে নিজের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতে থাকেন। এ বিষয়টি সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় অবগত হওয়ার পর উক্ত ৫ জন আনসার সদস্যকে পূনরায় নগর ভবনে দায়িত্ব পালনের জন্য ফিরিয়ে আনা হয়েছে।

 

                        উপরের বক্তব্যে ইহাই স্পষ্টতt যে তিনি তার নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য প্রত্যাহারের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে যেভাবে প্রচার করছেন তা সঠিক নয় বরং বিভ্রান্তিমূলক। উল্লেখ্য জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে মেয়র মহোদয়ের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তার জন্য কখোনই কোন আনসার সদস্য মোতায়েন করা হয়নি।

                       

                        আমরা মেয়র মহোদয়ের বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহারের জন্য অনুরোধ জানাচ্ছি এবং বিষয়টি সঠিকভাবে তুলে ধরার জন্য গণমাধ্যমকে বিশেষভাবে অনুরোধ করছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।