সিলেটে জমে উঠেছে নারী উদ্যোক্তা মেলা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটে নারী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। এই নারী উদ্যোক্তা মেলা সিলেট নগরের রোজভিউ হোটেলের ৫ম
তলায় বলরুমে চলছে।

গত সোমবার (১০ এপ্রিল) মেলার প্রথম দিন ও ১১ এপ্রিল মঙ্গলবার ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। নানা শ্রেণি—পেশার ক্রেতারা নিজেদের পছন্দমতো পণ্য কেনাকাটা করছেন। গত সোমবার সকাল ১০টা থেকে এই মেলা শুরু হয়েছে। মেলা চলবে আগামী (১২ এপ্রিল) বুধবার রাত ১২টা পর্যন্ত।

মেলায় ৩৫ জন নারী উদ্যোক্তা শাড়ি, রেডি—আনরেডি থ্রি—পিস, পাঞ্জাবি, শিশুদের কাপড়, কসমেটিক্স, খেলনা, জুয়েলারি সামগ্রি, খাদ্যপণ্যসহ বিভিন্ন পণ্যের সমাহারে স্টল নিয়ে বসেছেন।

সিলেট সরকারি মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী তনিমা বলেন, নারী উদ্যোক্তা মেলায় এসে আমার বেশ ভালো লাগছে। নিজের মনমতো অনেক পণ্যই এখানে রয়েছে। আমি প্রতিটি স্টল ঘুরে ঘুরে দেখেছি এবং পছন্দমতো কিছু পণ্য কিনেছি।

সিলেট নগরের খ্যাতনামা প্রতিষ্ঠান ‘বাতি ফাউন্ডেশন’—এর উদ্যোগে পঞ্চমবারের মতো মেলার আয়োজন করা হয়। ‘বাতি ফাউন্ডেশন’—এর প্রতিষ্ঠাতা পরিচালক শাহানা চৌধুরী জানান, তৃণমূল নারীদের জীবনমান উন্নয়ন করতে এবং তাদেরকে আত্মনির্ভরশীল ও সাবলম্বী করার প্রত্যয় নিয়েই ‘বাতি ফাউন্ডেশন’ গঠন করা হয়েছে।

আমরা পঞ্চমবারের মতো এই মেলার আয়োজন করেছি। নারীদের অংশগ্রহণ এবং ক্রেতাদের স্বতঃস্ফূর্ত সাড়ায় আমি সত্যিই অভিভূত।

 

 

—বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।