সিলেট সিটি নির্বাচন : মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন অধ্যাপক জাকির হোসেন

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন।
মঙ্গলবার (১১ এপ্রিল ২০২৩) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে  দলীয় মনোনয়ন ফরম জমা দেন।
মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনন্য উচ্চতায় অবস্থান করছে। ডিজিটাল বাংলাদেশের রূপরেখা থেকে তিনি বর্তমানে স্মার্ট বাংলাদেশের রূপরেখা তৈরি করেছেন। যদি মনোনয়ন পাই তাহলে সেই স্মার্ট বাংলাদেশের  প্রথম ‘স্মার্ট নগরী’ সিলেটকে গড়তে চাই। শুধু স্মার্ট নয়, সিলেট নগরী হবে একটি তিলোত্তমা নগরী। নগরবাসীর স্বপ্নই হবে আমার স্বপ্ন।
কথায় নয় কাজেই তার প্রমাণ দিতে চাই। নগর পিতা নয়, নগর সেবক হতে চাই। গণতন্ত্র যেমন পরামর্শ ছাড়া চলতে পারে না ঠিক তেমনিভাবে ময়মুরুব্বি, অভিভাবক ও নগরবাসীর পরামর্শ নিয়ে সিলেট সিটিকে নবরূপে সাজাতে চাই। ৪২ বছর ধরে রাজনীতি করছি ও নগরবাসীর সাথে সম্পৃক্ত আছি।
সুতরাং নগরবাসী কি চায়!সেই অভিজ্ঞতা আমাদের রয়েছে। ২০১৯ সালের ৫ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে দায়িত্ব পাওয়ার পর, সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করি। প্রিয় নেত্রী আমাদেরকে  বলেছিলেন, “তোমরা জনগণের কাছে যাও, তাদের কথা শুনো এবং পাশে দাঁড়াও। জনগণ যা চায় সেই কাজ করো”। সেই নির্দেশনাকে ধারণ করেই, আমরা জনগণের পাশে আছি, নগরবাসীর পাশে আছি। আগামীতেও সুখে-দুঃখে জনগণ ও নগরবাসীর পাশেই থাকবো।
আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড তাদেরকেই মূল্যায়ন করবেন যারা দুর্যোগ মোকাবেলা করেছেন, করোনা মোকাবেলা করেছেন, সংগ্রাম করেছেন, রক্ত ঝরিয়েছেন, গ্রেনেড খেয়েছেন, পুলিশের লাঠির আঘাত সহ্য করেছেন, ১/১১ এর ক্রান্তিকালীন সময়ে সক্রিয় ছিলেন, আওয়ামী লীগের মাঠ পর্যায় থেকে উঠে এসেছেন; এখনো মাঠে থেকেই আওয়ামী লীগের আদর্শিক রাজনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মহানগর আওয়ামী লীগের সেই সব নিবেদিত ও ত্যাগী কর্মীদের মধ্য থেকেই তিনি একজনকে মূল্যায়ন করবেন। তার পক্ষেই আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকার বিজয় সুনিশ্চিত করবো, ইনশাআল্লাহ।
এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা: হোসেন মোহাম্মদ রবিন,
উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুল আজিম জুনেল, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারওয়ার সবুজ, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী, ইলিয়াস আহমদ জুয়েল, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মো: হুরায়রা ইফতার হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই আল হাদী, মহানগর যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ।

 

 

 

— প্রেস বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।