বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জেপিকেপি’র

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উদ্যোগে শুক্রবার (১৭ ফেব্রয়ারি) বিকাল ৪ টায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণ এবং অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরবর্তী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

আইডি কার্ড বিতরণ ও পর্যালোচনা সভায় বক্তারা বলেন, একজন বিমান যাত্রীকে দেশ ত্যাগ এবং দেশে প্রত্যাবর্তনের পর বিমানবন্দরকে ব্যবহার করতে হয়। কিন্তু সেখানেই সবধরনের অনাকাঙ্খিত পরিস্থিত সম্মুখীন হতে হয় বিমান যাত্রীদের। বিমানবন্দরকে সবধরনের যাত্রীদের জন্য একটি অনুকুল প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করা বিমান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপর বর্তায়। বাধসাধে তখনই যখন যাত্রীদের ক্ষেত্রে স্বাভাবিক অবস্থান ব্যতিরেকে অপ্রীতিকর পরিস্থিতিতে পড়তে হয়, যার জন্য বিমানবন্দরকে অধিকাংশ যাত্রীরাই একটি ভীতিকর প্রতিষ্ঠান হিসেবে মনে করেন, যা থেকে পরিত্রাণ পাওয়া আমাদের জন্য খুবই প্রয়োজন। বিমানে সব সময়ই মানসম্পন্ন মানের যাত্রীরা যাতায়াত করেন। অপ্রতুল যাত্রী বিমানবন্দরকে অপরাধ জোন হিসেবে ব্যবহার করে থাকেন। তার জন্য ঢালাওভাবে সর্বস্তরের যাত্রীদের হয়রানী করার প্রয়োজন হয় না। প্রবাসী যাত্রীদের জন্য বিমানবন্দরে একটি নিরাপদ আশ্রয়স্থল হিসেবে প্রতিষ্ঠা করা সময়ের দাবি। তাই বিমানবন্দরকে প্রবাসীদের ক্ষেত্রে হয়রানী বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান জেপিকেপি’র নেতৃবৃন্দ।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট সভাপতিত্বে ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পরিষদের ধর্ম সম্পাদক কাজী জয়নুল ইসলাম মুমিন। সভায় বক্তব্য রাখেন জেপিকেপি’র উপদেষ্টা মোঃ ইদ্রিস আলী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এম সিরাজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ ইফতেখার হোসেন মনি, মোঃ ফয়েজ উদ্দিন মুরাদ, সহ-অর্থ সম্পাদক মোঃ মফিজুর রহমান নজমুল, সমাজ কল্যাণ সম্পাদক ও সিসিক ১৩নং ওয়ার্ডের সম্ভাব্য পদপ্রার্থী মোঃ নুরুল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কুলছুমা বেগম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির প্রচার সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, সদস্য শাহীন আহমদ, যুবনেতা ছালিক আহমদ, মোঃ আজিজুল হক ও আজগর আলী।

জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপস্থিত নেতৃবৃন্দদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণ করেন পরিষদের উপদেষ্টা মোঃ ইদ্রিস আলী। উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের পরিপ্রেক্ষিতে আগামী ৪ মার্চ ২০২৩ শনিবার বিকাল ৪.৩০ ঘটিকায় অন্যান্যদের সদস্যদের মধ্যে আইডি কার্ড বিতরন ও বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে কর্মসূচী গ্রহনের লক্ষে আলোচনা সভার তারিখ নির্ধারন করা হয়।

 

=== বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।