দেশ নিয়ে বিদেশিদের খেলতে দেয়া যাবে না-প্রধানমন্ত্রী

সুরমা টাইমস ডেস্কঃ

বিএনপি নির্বাচনে না এসে বিদেশি প্রভুদের দিয়ে দেশে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করতে চায় অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ নিয়ে বিদেশিদের খেলতে দেয়া যাবে না।

ইতালির সময় মঙ্গলবার সন্ধ্যায় রোমের পারকো ডেই প্রিনসিপি গ্র্যান্ড হোটেলে নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

সরকারপ্রধান বলেন, ‘মুক্তিযুদ্ধে যাদের সমর্থন পাইনি, তারা এখন নানাভাবে আমাদের দেশকে নিয়ে খেলতে চায়। এই খেলোয়াড়দের (বিদেশি) খেলতে দেয়া যাবে না।’

বিএনপিকে নিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘বিএনপি জানে নির্বাচন হলে জনগণ তাদের ভোট দেবে না ,কাজেই তারা নির্বাচন চায় না। তারা কিছু বিদেশি প্রভুর পদলেহন করে; পদলেহন করে তাদের দিয়ে দেশের মানুষকে কষ্ট দিতে চায়।

সরকারপ্রধান বলেন, “তাদের (বিএনপি) উদ্দেশ্য হলো ঘোলা পানিতে মাছ শিকার করা। তাই তাদের লক্ষ্য বাংলাদেশের অগ্রগতি ব্যাহত করা।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অশুভ শক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, “বিএনপি নির্বাচন চায় না। বরং দেশে অস্বাভাবিক পরিস্থিতি তৈরির অপেক্ষায় রয়েছে।”

প্রধানমন্ত্রী বলেন, “তারা (বিএনপি) বাংলাদেশকে আবারও অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিতে চায়। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।”

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগেরও সভাপতি শেখ হাসিনা বলেন, ‘এখন যে কাজগুলো আমরা নিয়েছি, সেটা আমাদের সম্পন্ন করতে হলে, আওয়ামী লীগকে আবারও সরকারে আসতে হবে যদি স্মার্ট বাংলাদেশ গড়তে হয়। তার জন্য দরকার দেশের মানুষের আস্থা-বিশ্বাস আর ভোট।’

তিনি বলেন, ‘নৌকায় ভোট দিয়ে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়ে খাদ্য নিরাপত্তা পেয়েছে। নৌকায় ভোট দিয়েছে বলেই দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। নৌকায় ভোট দিয়েছে বলেই রাস্তাঘাটের উন্নতি হয়েছে।

‘নৌকায় ভোট দিয়ে যে স্বাধীনতা এবং অর্থনৈতিক মুক্তি অর্জিত হয়েছে, এটার ধারাবাহিকতা বজায় রেখে, বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়তে হলে আবার নৌকা মার্কায় ভোট চাই।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।