জৈন্তাপুরে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি’র সভা

সুরমা টাইমস ডেস্কঃঃ

সিলেটের জৈন্তাপুর উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সীমান্ত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন বিষয়ক জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)’র আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (৭ই অক্টোবর) বিকেলে জৈন্তাপুরে সনাতন ধর্মালম্বী জনগণ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সদরে লামনীগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মন্দির কমিটির নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় জকিগঞ্জ ব্যাটালিয়ান (১৯ বিজিবি)’র অধিনায়ক প্রধান অতিথি লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার মোঃ আসাদুন্নবি (পিএসসি) বলেন, বিজিবি সদর দফতরের নির্দেশনা মোতাবেক জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)’ র অধীনে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করা হচ্ছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী জনসাধারণের নিরাপত্তা, পূজামন্ডপের নিরাপত্তাসহ সীমান্ত হত্যা, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশসহ চোরাচালান এবং সীমান্ত অপরাধ শূন্যের কোটায় নামিয়ে আনার লক্ষ্যে ,

 

বিজিবি মহাপরিচালক (ডিজি)’র নির্দেশ মোতাবেক দেশের সকল সীমান্ত দিয়ে অবৈধভাবে যাতে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ।

সভায় সভাপতিত্ব করেন জৈন্তিয়া ১৭ পরগনা শালিস সমন্বয় কমিটির সভাপতি আবু জাফর আবুল মাওলা চৌধুরী।

 

এ সময় মতবিনিময় সভায় ১৯ বিজিবির অধিনায়ক উপস্হিত সনাতন ধর্মাবলম্বী সহ আমন্ত্রিত সকল অতিথিদের শারদীয় শুভেচ্ছা জানান। পরে উপস্থিত সনাতন ধর্মাবলম্বী ও সীমান্ত বসবাসকারী স্হানীয় ব্যাক্তিদের বিভিন্ন সমস্যার কথা শুনেন।

পরে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আসন্ন শারদীয় দূর্গাপূজায় উপজেলার সীমান্তবর্তী পূজা মন্ডপ থেকে শুরু করে উপজেলার সকল মন্ডপে নিরাপত্তা দেয়ার দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদের সকলের।

তিনি বলেন, ইতিমধ্যে স্হানীয়দের বক্তব্যে যা বুজেছি জৈন্তাপুর উপজেলা ধর্মীয় সম্প্রিতির একটি জায়গা। তিনি বলেন শুধু শারদীয় দূর্গা পূজার সময় নয় বরং সীমান্ত সুরক্ষার জন্য বিজিবি যেভাবে নিরলস পরিশ্রম করে যাচ্ছে ঠিক সেভাবে বিজিবির আদেশ মান্য করে সীমান্তবর্তী এলাকা থেকে নিরাপদ স্হানে সকলকে বিচরণ করার আহবান জানান তিনি।

তিনি বলেন, ১৯ বিজিবি সীমান্তে চোরাচালান বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এ ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে বিজিবিকে সঠিক তথ্য প্রদানের আহবান জানান তিনি।

পরে শারদীয় দূর্গাপূজায় বিজয়া দশমীর দিন পর্যন্ত সকলকে একযোগে মন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক মনোজ কুমার সেন, প্রবিন শিক্ষক মো আব্দুস শুকুর, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জৈন্তাপুর উপজেলার সভাপতি নিবারন চন্দ্র দাস, সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দেব, স্হানীয় ইউপি সদস্য হুমায়ুন কবির খান, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মঈনুল মুরসালিন রুহেল, উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা শামসুজ্জামান,

বৃহত্তর জৈন্তা ট্রাক চালক সমিতির সভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক জামাল আহমেদ সহ জকিগন্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)’র আওতাধীন জৈন্তাপুর ও লালাখাল বিওপি ক্যাম্প কমান্ডার ও বিজিবি সদস্যরা, সর্বজনীন পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সহ স্হানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে প্রধান অতিথি লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার মোঃ আসাদুন্নবি পিএসসি নিজপাট শ্রী শ্রী সর্বজনীন কালীবাড়ি পূজা মন্দির পরিদর্শন করেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।