সিলেটে আওয়ামী লীগ বিএনপি ও পুলিশ সং ঘ র্ষ – ৬ ভোটকেন্দ্রের সামনে আগুন

সিলেট জেলার কানাইঘাটে আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল শনিবার রাত সাড়ে ৭টার দিকে সুরইঘাট বাজারে এ ঘটনা ঘটে।
জানা গেছে, গতকাল শনিবার রাত সাড়ে ৭টার দিকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ভোট বর্জনের আহবান জানিয়ে সুরইঘাট বাজারে মশাল মিছিল বের করেন। এসময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বাধে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের উপর চড়াও হলে ত্রিমুখী সংঘর্ষ বাধে। সংঘর্ষে কানাইঘাট থানার এসআই সনজিত কুমার রায়সহ সকল পক্ষের অন্তত ১৫ জন আহত হন।
এদিকে নির্বাচনের আগের রাতে সিলেটের অন্তত ছয়টি ভোটকেন্দ্রের সামনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায় তারা। তবে আগুনে কোনো কেন্দ্রের তেমন ক্ষতি হয়নি। শনিবার রাত আটটার পর থেকে একের পর এক এসব ঘটনা ঘটে।
স্থানীয় লোকজন ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম, সদর উপজেলার টুকেরবাজার, টুলটিকর এলাকা; নগরের টিবিগেট, ইলেকট্রিক সাপ্লাই এলাকাসহ অন্তত ছয়টি স্থানের ভোটকেন্দ্রের সামনে অগ্নিসংযোগের পাশাপাশি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ঊর্মি রায় জানান, তাঁর উপজেলার সিলামে কোনো অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।