সমাজসেবী ও রাজনীতিবিদ শামসুল আলম চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী ৬ নভেম্বর সোমবার

সুরমা টাইমস ডেস্কঃ

 

বিশিষ্ট সমাজসেবী ও রাজনীতিবিদ শামসুল আলম চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী আজ ৬ নভেম্বর সোমবার।

এ উপলক্ষে পারিবারিক উদ্যোগে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কৌলায় এবং বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল, শিরনি বিতরণ করা হবে।

মরহুম শামসুল আলম চৌধুরী ছিলেন একজন সফল সমাজকর্মী। তিনি ছিলেন সৎ ও অত্যন্ত স্পষ্টবাদী। নিজে যা বিশ্বাস করতেন, সেটা কখনোই ভদ্রতার মুখোশে আড়াল করার চেষ্টা করতেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সময়ে প্রগতিশীল ছাত্র রাজনীতি করতে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত হয়েছিলেন। পেশাগত দায়িত্ব পালন করার পাশাপাশি সিলেটের বিভিন্ন সামাজিক এবং দাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, সেই সমস্ত প্রতিষ্ঠানগুলোকে কার্যকর করার ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করেছেন শামসুল আলম চৌধুরী।

সমাজসেবী ও রাজনীতিবিদ শামসুল আলম চৌধুরী বাংলাদেশ যক্ষা নিরোধ কমিটির সভাপতি ছিলেন। এছাড়া তিনি জালালাবাদ চক্ষু হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিলেট পরিবার পরিকল্পনা সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, সিলেট ডায়াবেটিক হাসপাতালসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ২০১৫ সালের ৬ নভেম্বর ৭৮ বছর বয়সে ইন্তেকাল করেন।

উল্লেখ্য শামসুল আলম চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেলের পিতা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।