ভিসানীতি উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের উপর প্রভাব ফেলবে না : ডা. দীপুমনি

সুরমা টাইমস ডেস্কঃ

 

ভিসানীতি উচ্চশিক্ষায় বিদেশগামী শিক্ষার্থীদের উপর কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, ভিসানীতি নিয়ে সরকার কোনো চাপ অনুভব করছে না। সরকার একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে দৃঢ় প্রতিজ্ঞ। সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (২৭শে সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরে স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্তপর্বের উদ্বোধনী বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখে জবাবে তিনি এসব কথা বলেন।

 

যুক্তরাষ্ট্রের দেয়া ভিসানীতি আগামী নির্বাচনে প্রভাব পড়বে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, সরকারের উপর এটা নিয়ে কোন চাপ নেই। সরকার একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধ পরিকর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

৫০তম গ্রীষ্মকালীন জাতীয় প্রতিযোগিতার চূড়ান্তপর্বে দেশের বিভিন্ন স্থান থেকে উঠে আসা প্রতিযোগীরা চারটি অঞ্চলে বিভক্ত হয়ে এতে অংশগ্রহণ করছে। প্রতিযোগিতার সবগুলো ইভেন্ট মিলিয়ে অংশগ্রহণ করেছে প্রায় চার লাখ শিক্ষার্থী। পাঁচদিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে আগামী ১লা অক্টোবর।

 

শিক্ষামন্ত্রী আরও বলেন, নির্বাচনের ক্ষেত্রেও ভিসানীতি কোন প্রভাব ফেলবে না। সংবিধান অনুযায়ী সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। আমাদের স্বাধীন নির্বাচন কমিশন আছে। অবাধ,সুষ্ঠু নির্বাচনের জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বদ্ধ পরিকর।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।