পরিবেশ রক্ষার জন্য একান্ত জরুরী হচ্ছে গাছ: ডা. আরমান আহমদ শিপলু

সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, পরিবেশ রক্ষার জন্য একান্ত জরুরী হচ্ছে গাছ।

গাছ না থাকলে যেমন মানুষ অক্সিজেন থেকে বঞ্চি হবে তেমনি পরিবেশের ভারসাম্য হারিয়ে ফেলবে। তাই বাড়ির আঙ্গিনায় বা আশেপাশে পতিত জমিতে ফলজ-বণজ-ঔষধি বৃক্ষ রোপণ করতে হবে।

তাই প্রত্যেকে অন্তত একটি করে বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা রোপণ করে তার যত্ন নেয়া এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা নিরাপদ বাসযোগ্য আবাসভূমি গড়ে তোলার আহ্বান জানান তিনি।

তিনি রবিবার (১৬ জুলাই) নগরীর শাহী ঈদগাহ হোসনাবাদ এলাকায় সানরাইজ পাবলিক স্কুলে সুরমা বয়েজ ক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র সদস্য আবদুল আহাদ এলিছ এর পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সানরাইজ পাবলিক স্কুলের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল তাহমিনা চৌধুরী, সিনিয়র শিক্ষিকা ছন্দা চক্রবর্তী, রুকসানা আখতার, ফাহমিদা রুমী, সহকারী শিক্ষিকা সুলতানা নাসরিন রাত্রি, নাজমীন আখতার স্মৃতি, এমরান আহমেদ, হালিমা বেগম সহ স্কুলের শিক্ষার্থীরা।

 

 

—বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।