উশু প্রশিক্ষণ সার্টিফিকেট পেলো তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সূচনা দাস মনিষা

বাংলাদেশ উশু ফেডারেশনের নিবন্ধনকৃত চাইনিজ উশু ফাইটার স্কুলের আয়োজনে ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ৩০ দিনব্যাপী বিনামূল্যে মেয়েদের উশু মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মশালায় সনদ অর্জন করেছে সিলেট অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সূচনা দাস মনিষা।

শুক্রবার বিকালে ৫টায় জাতীয় উশু ব্ল্যাক বেল্ট হোল্ডার ও চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাকবেল্ট হোল্ডার, ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক মো. আরিফ উদ্দিন ওলির কাছ থেকে মনিষা এই সনদ গ্রহণ করেন।

চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক ও সিলেট জেলা উশু এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি বিপুল চন্দ্র তালুকদারের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। এছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গরাও উপস্থিত ছিলেন।

মো. আরিফ উদ্দিন ওলি বলেন, সিলেটে চাইনিজ উশু ফাইটার স্কুলের মাধ্যমে অনেক খেলোয়াড়রা স্থানীয় ও জাতীয় পর্যায়ে অনেক সাফল্যের অবদান রেখেছেন। চাইনিজ উশু ফাইটার স্কুল সব সময় ছেলে-মেয়েদের আত্মরক্ষা ও সার্বিক শরীর চর্চার বিষয়ে গুরুত্বসহকারে অবদান রেখে চলেছে।

 

আমে মনি করি দীর্ঘ ১ মাস উশু প্রশিক্ষণের মাধ্যমে উশু খেলার নিয়ম কানুন ও আত্মরক্ষার কৌশল সহ অনেক কিছু শিখতে সক্ষম হয়েছেন শিক্ষার্থীরা। বর্তমানে সিলেটে উশু অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সিলেটে উশুকে আরো জনপ্রিয় করে তুলতে আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্টসহ বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

 

 

—বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।