নগরীর জলাবদ্ধতা ও নদী ভাঙ্গন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন: বাসদ

নগরীর জলাবদ্ধতা ও নদী ভাঙ্গন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

রোববার (২৫ জুন) রবিবার বিকাল সাড়ে ৫টায় আম্ভরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আশু রাণী শর্মা, মনজুর আহমদ, রুমন বিশ্বাস, রতœা বসাক, আনোয়ার হোসেন, আকবর আলি, ইউসুফ আহমদ, আনোয়ার হোসেন কুটি, জাহেদ আহমদ, অর্চিতা শর্মা প্রমূখ।

 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, জলাবদ্ধতা নিরসনে কোটি কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হলেও একটু বৃষ্টি হলেই নগরীর জলাবদ্ধতা নিমজ্জিত হয়ে যায়। মূলত অপরিকল্পিত, উন্নয়ন, প্রকল্প গ্রহণে অসচ্ছতা-দুর্নীতির কারণে নগরীর জলাবদ্ধতা নিরসন হচ্ছে না। ফলে জলাবদ্ধতার কারণে নাগরিক জীবনে বিড়ম্বনা তৈরি হচ্ছে।

 

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বর্ষা মৌসুমের আগেই নদী ভাঙ্গন রোধ ও নগরীর জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য আমাদের দলের পক্ষ থেকে আহ্বান করা হয়েছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি। নদী ভাঙ্গন এলাকা পীরপুর-গরিপুর-শেখপাড়া গ্রামের মানুষ বর্তমানে উদ্বেগ-উৎকণ্টার মধ্যে দিনযাপন করছেন।

 

সমাবেশে বক্তারা অবিলম্বে নগরীর জলাবদ্ধতা ও নদী ভাঙ্গন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

 

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।