মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে

সুরমা টাইমস ডেস্কঃ

বিএনপির কর্মী কর্তৃক চট্টগ্রাম নগরীর জামালখানে ডা. খাস্তগীর বালিকা বিদ্যালয়ের দেয়ালে স্থাপিত বঙ্গবন্ধুর জীবন-কর্মের আলোকচিত্র নিয়ে তৈরি ম্যুরাল ভাংচুরের প্রতিবাদে ও ভাংচুরকারীদের শাস্তি দাবীতে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট-এর পক্ষ থেকে স্মারকলিপিতে বলা হয়, গত ১৫ জুন বুধবার ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও যুবদলের ‘তারুণ্যের সমাবেশ’ থেকে উস্কানীমূলক বক্তব্যের কারণে এ ভাংচুরের ঘটনা ঘটেছে।

এর মাধ্যমে শুধু মুক্তিযুদ্ধের স্মৃতি এবং জাতির পিতার ভাস্কর্য যারা ভেঙেছে, তারা মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করেছে। মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা নিয়েই এই অপশক্তির রাজনৈতিক কবর রচনা করতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, ঐতিহাসিক আলোকচিত্রগুলো নতুন প্রজন্ম তথা স্কুল কলেজ বিশ^বিদ্যালয় শিক্ষার্থীদের অজানা তথ্য ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ¦ল ইতিহাস জানার জন্য স্থাপন করা হয়েছে। আলোকচিত্র ও ম্যুরালগুলো জাতিকে শুধু অনুপ্রানিত করে না, বঙ্গবন্ধুকে আর বেশী করে জানার জন্য নতুন প্রজন্মকে উজ্জীবিত করে।

আজ ২৫ জুন রবিবার সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা-এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোতা মিয়া, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাসুক-এ এলাহী,

অর্থ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুয়েব আহমদ, বীরমুক্তিযোদ্ধা হাজী মখলিসুর রহমান, বীরমুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, বীরমুক্তিযোদ্ধা শওকত আলী, বীরমুক্তিযোদ্ধা নীলকান্ত সিংহ, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ সিলেট সদর ইউনিটের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইরশাদ আলী,

বীরমুক্তিযোদ্ধা কলমন্দর আলী, বীরমুক্তিযোদ্ধা মইনুল হক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা সহ-সভাপতি সারওয়ার আহমদ চৌধুরী,সাধারন সম্পাদক মো: জবরুল হোসেন, সদস্য মঈন উদ্দিন, জিল্লুর রহমান প্রমূখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।