আছিরগঞ্জে সংবর্ধিত প্রবাসী শিক্ষক সমাজসেবক আব্দুস সালাম

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেটের আছিরগঞ্জে দুই প্রতিষ্ঠানে সংবর্ধিত হলেন যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবক ও আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক আব্দুস সালাম।
বৃহস্পতিবার (১৫জুন) দুপুরের দিকে প্রথমে দিশারী প্রি-ক্যাডেট স্কুল ও পরে আছিরগঞ্জ গণপাঠাগারে তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্টিত হয়।

দিশারী প্রি-ক্যাডেট স্কুলে অনুষ্টিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির নতুন মনোনীত সভাপতি নাজিম উদ্দিন।

শিক্ষক নুরুল ইসলামামের সঞ্চালনায় অনুষ্টিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক অধ্যাপক গোলাম ছোবহানী বাবুল, স্কুল ম্যানেজিং কমিটির সদ্যবিদাযী সভাপতি, বর্তমান উপদ্ষ্ঠো পরিষদের সদস্য, কবি ও সাহিত্যিক আতাউর রহমান আফতাব, রাজনীতিবিদ আব্দুল গফুর,

সাবেক ইউপি সদস্য ছমির উদ্দিন, ম্যানেজিং কমিটির বর্তমান সহসভাপতি ও আছিরগঞ্জ গণপাঠাগারের সাধারণ সম্পাদক সালেহ আহমদ, সাবেক সহসভাপতি মুহিব উদ্দিন সেলিম, দিশারী প্রি-ক্যাডেট স্কুলের সহকারি শিক্ষক শামীম উদ্দিন, আব্দুল করিম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা আব্দুস সালামের সামাজসেবামূলক তৎপরতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং তার সার্বিক তৎপরতা ভবিষ্যতেও অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

জবাবে আব্দুস সালাম সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোর ব্যাপারে এলাকাবাসীর প্রতি সার্বিক সহযোগীতার আহ্বান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সহকারি শিক্ষক মোস্তফা কামাল ঝুনু।

পরে আছিরগঞ্জ গণপাঠাগারেও তাকে সংবর্ধনা জানানো হয়। পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি কবি ও সাহিত্যিক আতাউর রহমান আফতাবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পাঠাগারের সাধরণ সম্পাদক সালেহ আহমদ।

উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন রাজনীতিবিদ আব্দুল গফুর, সাবেক ইউপি সদস্য ছমির উদ্দিন, মুহিব উদ্দিন সেলিম, নাজিম উদ্দিন, দিশারী প্রি-ক্যাডেট স্কুলের তিন সহকারী শিক্ষক মোস্তফা কামাল ঝুনু, নূর উদ্দিন ও শামীম উদ্দিন, দেবারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও আছিরগঞ্জ গণপাঠাগারের যুগ্ম সম্পাদক আবুসালহ মোহাম্মদ ইউসুফ, একই স্কুলের সহাকরি শিক্ষক ও পাঠাগারের সদস্য ওমর ফোরকানি আরিফ, আব্দুল করিম প্রমুখ।

সংবর্ধনার জবাবে প্রবাসী সমাজসেবক আব্দুস সালাম সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে দিশারী প্রি-ক্যাডেট স্কুলের ভূমিতে প্রয়োজন হলে পাঠাগারটি স্থানান্তরের ব্যাপরে সহযোগীতার আশ্বাস দেন।

উল্লেখ্য, আব্দুস সালাম আছিরগঞ্জ দিশারী প্রি-ক্যাডেট স্কুলের অন্যতম প্রতিষ্ঠাতা, যুক্তরাজ্যস্ত আছিরগঞ্জ ওয়েলফেয়ার ট্রাস্টেও একজন ট্রাস্টি। তিনি একসময় আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিলেন এবং বর্তমানেও আছিরগঞ্জ এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।