সিলেট জেলায় ৪৩৫১২৯ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেট জেলায় আগামী রোববার ১৮ জুন অনুষ্ঠিত হবে দিনব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন—২০২৩। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা
পর্যন্ত ৬ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী জেলার ৪ লাখ ৩৫ হাজার ১২৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

 

সিলেটের সকল উপজেলার সরকারি স্বাস্থ্যকেন্দ্র এবং অন্যান্য নির্ধারিত স্বাস্থ্যকেন্দ্রে একযোগে ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে নির্ধারিত বয়স সীমার সকল শিশুদের টিকা কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য আহবান জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার।

 

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ জুন) সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন কার্যালয়ে এমওসিএস ডা. স্বপ্নীল সৌরভ রায় ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, আগামী ১৮ জুন জেলা সকল উপজেলায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাম্পেইন চলাকালীন ৬—১১ মাস বয়সী ৪৬ হাজার ৯৫৬ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২—৫৯ মাস বয়সী ৩ লক্ষ ৮৮ হাজার ১৭৩ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে সদর উপজেলায় ৪ হাজার ৬৪০ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৪০ হাজার ৮০৩ জন শিশুকে লাল, দক্ষিণ সুরমা উপজেলায় ২ হাজার ৮০৮ জন শিশুকে নীল ক্যাপসুল ও ২৫ হাজার ৫৬০ জন শিশুকে লাল, বিশ্বনাথ উপজেলায় ৩ হাজার ১৭৬ জন শিশুকে নীল ক্যাপসুল ও ২৩ হাজার ৯২০ জন শিশুকে লাল,

 

বালাগঞ্জ উপজেলায় ২ হাজার ৯ জন শিশুকে নীল ক্যাপসুল ও ১৩ হাজার ৪৬৯ জন শিশুকে লাল, ওসমানীনগর উপজেলায় ২ হাজার ৩৮৫ জন শিশুকে নীল ক্যাপসুল ও ২২ হাজার ২১৫ জন শিশুকে লাল, গোলাপগঞ্জ উপজেলায় ৪ হাজার ৯৯৫ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৩৯ হাজার ৯৮৫ জন শিশুকে লাল, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ১ হাজার ৪৯৭ জন শিশুকে নীল ক্যাপসুল ও ১২ হাজার জন শিশুকে লাল, কানাইঘাট উপজেলায় ৫ হাজার ১৬৫ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৪০ হাজার ৪৫৮ জন শিশুকে লাল, গোয়াইনঘাট উপজেলায় ৬ হাজার ২২০ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৪৯ হাজার ৮২০ জন শিশুকে লাল,

 

বিয়ানীবাজার উপজেলায় ৩ হাজার ৭৭২ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৩৪ হাজার ৮৩৫ জন শিশুকে লাল, জৈন্তাপুর উপজেলায় ৩ হাজার ১৫০ জন শিশুকে নীল ক্যাপসুল ও ২৫ হাজার ৬০০ জন শিশুকে লাল, কোম্পানীগঞ্জ উপজেলায় ৩ হাজার ৭৩৯ জন শিশুকে নীল ক্যাপসুল ও ৩০ হাজার ৮ জন শিশুকে লাল, জকিগঞ্জ উপজেলায় ৩ হাজার ৪০০ জন শিশুকে নীল ক্যাপসুল ও ২৯ হাজার ৫০০ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

সিলেট জেলার ১৩টি উপজেলা স্থায়ী ১৪টি কেন্দ্র ও অস্থায়ী ২ হাজার ৪০০টি কেন্দ্র মোট ২ হাজার ৪১৪টি কেন্দ্রে ৪ হাজার ৮২৮ জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য কর্মীর মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

উল্লেখ, আগামী ১৮ জুন সারা দেশে একযোগে অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন—২০২৩। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী ২ কোটি ২০ লাখ শিশুকে দেশের সব সরকারি স্বাস্থ্যকেন্দ্র এবং অন্যান্য নির্ধারিত স্বাস্থ্যকেন্দ্র থেকে একযোগে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।