সিসিক নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন মেয়র প্রার্থী মাহমুদুল হাসান

নিজস্ব প্রতিবেদক::

 

আগামী ২১শে জুন রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। অনিয়মের অভিযোগ তুলে বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের সঙ্গে অন্য দুটি সিটি করপোরেশন নির্বাচন বর্জনেরও ঘোষণা দিয়েছে দলটি।

এরই প্রেক্ষিতে সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলনে মেয়র প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান।

আজ সোমবার (১২ই জুন) রাত ৮টায় মহানগরীর শিবগঞ্জ সোনারপাড়া এলাকায় প্রধান নির্বাচনি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন তিনি।

হাতপাখা প্রতীকের এই প্রার্থী সাংবাদিকদের বলেন, ‘বরিশালে ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি ফয়জুল করীমের ওপর হামলা এবং ভোটে কারচুপি হয়েছে।

 

একই সঙ্গে নির্বাচন কমিশন যে নাটক করেছে তা নিন্দনীয়। বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে আমাদের কোনও আস্থা নেই। দলের সিদ্ধান্ত অনুসারে আমরা নির্বাচন বয়কট করলাম। সেই সঙ্গে সরকার পতনের আন্দোলন সিলেট থেকে জোরদার করা হবে।’ এ সময় নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেন তিনি।

 

আগামীকাল মঙ্গলবার লিখিতভাবে নির্বাচন বয়কটের ব্যাপারে নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তাকে  জানানো হবে বলে জানান মাহমুদুল।

 

প্রেস ব্রিফিং-এর সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন সিলেট মহানগরের উপদেষ্টা রেদোয়ানুল হক, কেন্দ্রীয় উপদেষ্টা ডা. মোয়াজ্জেম হোসেন খান,

ইসলামী আন্দোলন মোজাহিদ কমিটির সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক আহমেদ, সিলেট মহানগর শাখার সভাপতি মুফতি সাঈদ আহমদ, সিনিয়র সহসভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ ও জেলা শাখার সহসভাপতি আমির উদ্দিন প্রমুখ।

 

উল্লেখ্য, আগামী ২১শে জুন সিলেট ও রাজশাহীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ অতিবাহিত হওয়ার পর নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের আর সুযোগ নেই। ইসলামী আন্দোলনের প্রার্থীরা নির্বাচন বয়কট করলেও ইভিএমে দলটির প্রার্থী ও প্রতীক থাকবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।