পর্যটন নগরী হিসেবে সিলেট মহানগরীর যাত্রী পরিবহণের সবধরনের বাহনের ভাড়া নির্ধারণের জোর দাবি

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে শনিবার (৩ জুন ২০২৩) সিকসের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পরবর্তী এক ঘন্টার সাপ্তাহিক চতুর্থ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, হয়রত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) স্মৃতি বিজড়িত আধ্যতিক নগরী সিলেট। বাংলাদেশ তথা পৃথিবীর সবার কাছে খুবই পরিচিত ও শ্রী চৈতন্য দেবের মন্দিরকে উপলক্ষ করে পর্যটন প্রেমিদের আগমন ঘটে। পাশাপাশি বৃহত্তর সিলেটের অনেক প্রবাসীরাই পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করছেন। প্রবাসীরাও শিকড়ের টানে প্রায়শই স্বদেশে আসেন। বাঁধসাধে তখনি সিলেট মহানগরীতে যাত্রী পরিবহনে যাতায়াতের ভাড়া নিয়ে বাকবিতন্ডা সৃষ্টি হয় যখন। পর্যটন প্রেমি ও প্রবাসীসহ সিলেট মহানগরীতে বসবাসরত সর্বস্তরের নাগরিকদের অবস্থা বিবেচনায় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মহানগরীতে বাহনে চলাচলের ভাড়া নির্ধারন করা খুবই জরুরী হয়ে দাঁড়িয়েছে। ভাড়া নিয়ে প্রতিদিন নগরীর অসংখ্য জায়গায় বাকবিতন্ডা ও যাত্রীদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। পুরুষদের পাশাপাশি ভাড়া নিয়ে নারীরাও অসম্ভব প্রতিকুলতার সম্মুখীন হন। তাই অনতিবিলম্বে পর্যটন নগরী হিসেবে খ্যাত সিলেট মহানগরীর যাত্রী পরিবহণের সবধরনের বাহনের ভাড়া নির্ধারণের জোর দাবি জানান সংস্থাগুলোর নেতৃবৃন্দ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, প্রচার ও যোগাযোগ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল।

উল্লেখ্য, আগামী ১০ জুন শনিবার সিকসের কেন্দ্রীয় কার্যালয়ে এক ঘন্টার সাপ্তাহিক পঞ্চম সভা সন্ধ্যা ৭.১৫ ঘটিকায় অনুষ্ঠিত হবে।

 

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।