এমপি মোকাব্বিরের গাড়িতে হামলার ঘটনায় আ.লীগ নেতার কারাদন্ড

 

নিজস্ব প্রতিবেদক ::

 

সিলেটের বিশ্বনাথে গণফোরামের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি ও সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় দায়ের করা মামলায় এক আওয়ামী লীগ নেতার দুই বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

ওই আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামিম আহমদ। আজ বুধবার সিলেটের দ্রুতবিচার সিনিয়র আদালত-১ এ রায় ঘোষণা দেন। এছাড়াও তার বিরুদ্ধে ২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দিয়েছেন।

ঘটনার প্রায় ৩ বছর পর আজ বুধবার (৩১শে মে) সিলেটের দ্রুত বিচার সিনিয়র আদালত ১ম এর বিচারক শাকিলা ফারজানা চৌধুরী সুমু মামলার রায় ঘোষণা করেন।

মামলার অপর ৪ অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, শ্রমিক লীগ নেতা জুনাব আলী, দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দবির মিয়া ও যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুলকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন আদালত।

 

রায় ঘোষণার পর দন্ডপ্রাপ্ত আসামী শামিম আহমদকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী ও এমপির এপিএস অসিত রঞ্জন দেব।

 

উল্লেখ্য, গত ২০২০ সালের ১১ই আগস্ট দুপুরে বিশ্বনাথ উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় যোগদান করতে গেলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা করা হয়।

 

এ ঘটনায় এমপির এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে দ্রুতবিচার আইনে ওই মামলাটি দায়ের করেন। আর এ মামলায় প্রধান আসামি করা হয় উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদসহ ওই পাঁচজনকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।