নূন্যতম দেশপ্রেম থাকলে সুষ্ঠু ভোটের বিশ্বাসযোগ্য পদক্ষেপ নিন- মুসলিম লীগ

 

বৈদেশিক অর্থের মূল প্রবাহ তৈরি পোশাক রফতানি থেকে আয়কৃত অর্থ আর ইউরোপের দেশগুলোই আমাদের তৈরি পোশাকের সবচেয়ে বড় বাজার। জিএসপি সুবিধা আমাদের এ বাজার ধরে রাখার অন্যতম প্রধান নিয়ামক হিসাবে কাজ করে যাচ্ছে। ২০২৯ সাল থেকে জিএসপি সুবিধা উঠে গেলেও এ বাজার ধরে রাখতে জিএসপি প্লাস সুবিধা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে সংশ্লিষ্ট সকলেই দৃঢ় ভাবে বিশ্বাস করে।

 

খোদ সেই ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সম্প্রতি একটি সাক্ষাতকারে যখন জিএসপি প্লাস সুবিধা পাওয়ার পূর্বশর্ত সুষ্ঠু নির্বাচন এরকম মন্তব্য করেন, তখন ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের গ্রহণযোগ্যতা বিবেচনা করে দেশের অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন না হয়ে থাকা যায় না।

 

ইতিপূর্বে ঘোষিত নতুন মার্কিন ভিসা নীতি আন্তর্জাতিক বিশ্বে দেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ করেছে। সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন এখন শুধু দেশের আভ্যন্তরীণ রাজনীতি আর সরকার গঠন প্রক্রিয়া নয় বরং আন্তর্জাতিক সম্পর্ক ও অর্থনৈতিক ভারসাম্য রক্ষায় অতীব গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

 

নূন্যতম দেশপ্রেম থাকলে সব দলের সাথে আলোচনা করে একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার বিশ্বাসযোগ্য পদক্ষেপ গ্রহণ করুন। ঐতিহ্যবাহী ও প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এড. বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের আজ (২৮ মে ২০২৩) এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত মন্তব্য করেছেন।

 

 

—প্রেস বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।