বঙ্গবন্ধু শান্তির সাধনায় এক নিবেদিতপ্রাণ মানুষ ছিলেন :সৈয়দা জেবুন্নেছা হক

সুরমা টাইমস ডেস্কঃ

‘জুলিও কুরি’ শান্তিপদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন::

 

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন শান্তির সাধনায় এক নিবেদিতপ্রাণ মানুষ। ছাত্রজীবনে কলকাতায় ভয়াল দাঙ্গার মধ্যে জীবন বাজি রেখে অসহায় বিপন্ন মানুষের সাহায্যে নিজেকে নিবেদিত করেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্ব থেকে আজ অসংখ্য আন্তর্জাতিক সম্মাননা পদক ও পুরস্কার অর্জন করেছেন।
জেলা পরিষদ সিলেট-এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আজ রবিবার বিকালে সিলেট জেলা পরিষদের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ সিলেট-এর চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান।
সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা স্বদ্বীপ কুমার সিংহ-এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সফিকুর রহমান চৌধুরী ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।
সিলেট জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও সদস্য মোছাদ্দিক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. মতিউর রহমান, আমাতুজ জাহুরা রওশন জেবিন, সিলেট জেলা পরিষদের সদস্য মো: নাসির উদ্দিন, মো: আ: হামিদ, এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, ফয়জুল ইসলাম ফয়ছল, সুবাস দাশ প্রমূখ।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদ সিলেট-এর চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, বাংলাদেশের মানুষের অধিকার ও শান্তির জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির মাধ্যমে স্বাধীন বাংলাদেশে যে আলোকময় অধ্যায়ের সূচনা করেছিলেন, নতুন প্রজন্মের কাছে তা তুলে ধরতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।