ওসমানী হাসপাতালে যাতায়াতের প্রধান রাস্তার কৃত্রিম যানজট দূরীকরণের জোর দাবি

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে শনিবার (১৩ মে ২০২৩) সিকসের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পরবর্তী এক ঘন্টার প্রথম সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তব্য রাখেন, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে যাতায়াতের প্রধান রাস্তা হচ্ছে রিকাবীবাজার হতে হাসপাতাল পর্যন্ত। কিন্তু কতিপয় ডায়াগণষ্টিক সেন্টারের কারণে দিনের অধিকাংশ সময়সহ বিকাল ৫টা রাত ১১টা পর্যন্ত হাসপাতালের যাওয়ার প্রধান রাস্তায় অসম্ভবভাবে কৃত্রিম যানজটের সৃষ্টি হয়। যার কারণে সাধারণ জনগন ওসমানী হাসপাতালে যাতায়াতে মারাত্বক প্রতিকুলতার সম্মুখীন হোন। সাধারণ রোগিদের জন্য বিপদজনক হয়ে দাড়িয়েছে এ রাস্তা।

 

যানজটের কারণে অনেক রোগির অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। ওসমানী হাসপাতালের যাতায়াতের প্রধান রাস্তার কৃত্রিম যানজট দূরীকরণে প্রশাসনের প্রতি জোর দাবি জানান সংস্থাগুলোর নেতৃবৃন্দ।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে সিবিযুকস’র বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্নার পরিচালনায় সভায় বিভিন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রতিবন্ধী সম্পাদক মোঃ শরীফ আহমদ ও সদস্য মোঃ শফিকুল ইসলাম।

সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পরবর্তী ২০২৩ খ্রীষ্টাব্দে তিনটি সংগঠনের কমিটি গঠনের লক্ষ্যে নতুনভাবে সাধারণ সদস্য পদ গ্রহণ ও পুরাতন সকল সদস্যদের নতুনভাবে সদস্য পদ নবায়ন করার তারিখ ১৩ মে শনিবার থেকে ৩১ জুলাই সোমবার পর্যন্ত নির্ধারন করা হয়। সভায় সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার পক্ষ থেকে ইংল্যান্ডের ২ জন, সৌদি আরবের ১ জন বাংলাদেশী প্রবাসীদের সহযোগিতায় ও সিবিযুকস’র সহ-সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিনের অনুদান সহ সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার প্রতিবন্ধী সম্পাদক মোঃ শরীফ আহমদকে ২২ হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়।

 

 

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।