সিলেট বৌদ্ধ বিহারে পালিত হয়েছে শুভ বুদ্ধ পূর্ণিমা

সুরমা টাইমস ডেস্কঃ

 

“জগতের সকল প্রাণী সুখী হোক” গৌতম বৌদ্ধের এই মহান বাণীর সাথে মিল রেখে সমস্ত পৃথিবীর মানুষের জন্য শান্তি কামনার মধ্য দিয়ে অদ্য ০৫/০৫/২০২৩ খ্রিঃ তারিখে সিলেট বৌদ্ধ সমিতির উদ্যোগে নগরীর আখালিয়া নয়াবাজারস্থ ‘সিলেট বৌদ্ধ বিহারে প্রার্থনা ও ধমনির্দেশনা, ভিক্ষু সংঘের পিগুদান, আলোচনা সভা ও প্রদীপ প্রজ্বলন এর মধ্যদিয়ে শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপিত হয়।

 

উক্ত শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে এসএমপি‘র মান্যবর পুলিশ কমিশনার জনাব মোঃ ইলিয়াছ শরীফ, বিপিএম (বার) পিপিএম, মহোদয় বৌদ্ধ ধর্মালম্বীদের  উদ্দেশ্যে শুভেচ্ছা উপহার প্রেরণ করেন। এসএমপি‘র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, জনাব সুদীপ দাস, মান্যবর পুলিশ কমিশনার মহোদয়ের শুভেচ্ছা উপহার সিলেট বৌদ্ধ সমিতির প্রতিনিধিবৃন্দের হাতে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সভাপতি জনাব ভদন্ত কল্যাণ  জ্যোতি থের, ভারতীয় হাই কমিশনার জনাব নিরাজ কুমার জেসউয়াল, সিলেট খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান জনাব নয়ন জ্যোতি চাকমা, সিলেট বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জনাব ভদন্ত সংঘানন্দ মহাথের, সিলেট বৌদ্ধ সমিতির  সহ-সভাপতি জনাব চন্দ্র শেখর বড়ুয়া সহ অন্যান্য অতিথি ও ভক্তবৃন্দ।

 

উক্ত শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। সুযোগ্য পুলিশ কমিশনার মহোদয়ের নেতৃত্বে সিলেট মহানগর এলাকায় এসএমপি পুলিশ সদস্যরা সচেতনতার সাথে  দায়িত্ব পালন করছেন।

 

পরবর্তীতে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল এর উদ্যোগে শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে  আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় এসএমপি কমিশনার মহোদয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব সুদীপ দাস ।

 

এছাড়াও উপস্থিত ছিলেন  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনাব ডা. মামুন আল মাহতাব স্বপ্লীল, সিলেট এম এ জি ওসমানী মেডিকেলের শিশু বিভাগের রেজিস্ট্রার ডা: তুহিন বড়ুয়া তমাল,  সিলেট বৌদ্ধ সমিতির প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ সহ বিভিন্ন পদমর্যাদার রাজনৈতিক ব্যাক্তিবর্গ এবং ভক্তবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।