বঙ্গবন্ধুর তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবার জন্য স্বাস্থ্য প্রকল্প আজও বিশ্বে সমাদৃত মডেল : এমপি হাবিবুর রহমান হাবিব

সুরমা টাইমস ডেস্কঃ

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর রাজনৈতিক জীবনের শুরুতেই লক্ষ্য নির্ধারণ করেছিলেন ‘বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো’। এ লক্ষ্য বাস্তবায়নে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন ‘একটি স্বাধীন, সার্বভৌম সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার।’

বঙ্গবন্ধু ভেবেছিলেন একটি সুখী সমৃদ্ধ দেশ গড়তে হলে চাই একটি স্বাস্থ্যবান জাতি। বঙ্গবন্ধুর তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবার জন্য স্বাস্থ্য প্রকল্প আজও বিশ্বে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার এক সমাদৃত মডেল। তারই ধারাবাহিকতায় আজ তারও তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবার জন্য অনেক সুযোগ তৈরি করে দিয়েছেন।

তিনি আরো বলেন, মানব সেবার মাধ্যমে আল্লার সন্তুষ্টি অর্জন করতে হবে। নতুন ‘‘অপারেশন থিয়েটার’’ উদ্বোধনের মাধ্যমে সেবার দ্বার আরও প্রসারিত হলো। স্বল্পমূল্যে রোগীরা এ হাসপাতালে সব প্রকার উন্নত চিকিৎসা সেবা নিতে পারবেন। স্বল্প খরচে মানসম্মত চিকিৎসা সেবা দেওয়ার মাধ্যমে দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবায় অবদান রেখে চলেছে।

এ ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। পরিশেষে আমি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক কে অসংখ্যা ধন্যবাদ জানাই।

তিনি (৩ এপ্রিল) সোমবার ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দক্ষিণ সুরমা সিলেটে ‘‘অপারেশন থিয়েটার’’ কার্যক্রম এর শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা: মো: মঈনুল আহসানের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক মো: আতিকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত লায়না নীরা, গাইনী বিশেষজ্ঞ ডা: উম্মে সিফাত রিজওয়ানা রহমান, সার্জারাী বিশেষজ্ঞ আব্দুল্লাহ ইউসুফ জামিল।

স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক মেডিকেল অফিসার ডা: রুবাইয়া আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন মেডিসিন বিশেষজ্ঞ এবং হাসপাতালেল সর্বস্তরের চিকিৎসক, নার্স ও কর্মচারীবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।