সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির কর্মসূচিতে পুলিশি বাঁধার নিন্দা বাম গণতান্ত্রিক জোটের

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর বিএনপির অবস্থান কর্মসূচি করতে না দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ।

 

গত (১ এপ্রিল) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার সমন্বয়ক ও বিপ্লবী কমিউনিস্ট লীগের সভাপতি সিরাজ আহমদ, সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাসান, বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, বাসদ(মার্কসবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব,

 

বিপ্লবী কমিউনিস্ট লীগের সদস্য ডাঃ হরিধন দাশ বলেন, রাজনৈতিক দলের সভা-সমাবেশ, মিছিল করার অধিকার দেশের সংবিধান দ্বারা সংরক্ষিত। কিন্তু শাসক সরকার জনগণের সকল সাংবিধানিক অধিকার হরণ করে দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে। সভা-সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি নেয়ার অলিখিত বিধান কার্যকর করেছে।যা অগ্রহনযোগ্য।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ গতকাল (১ এপ্রিল) সিলেট মহানগর বিএনপির কেন্দ্রীয় ঘোষিত অবস্থান কর্মসূচি শহীদ মিনারে করতে না দেওয়ার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, শহীদ মিনারে সভা সমাবেশে পুলিশি বাঁধা অনভিপ্রেত, দুঃখজনক।এধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ, জেলা বিএনপির কর্মসূচিতে পুলিশি বাঁধার নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় সকল বাম-গণতান্ত্রিক শক্তি ও ব্যক্তিকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 

 

=বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।