শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে অভিভাবকদের সতর্ক থাকতে হবে: ভিসি মেট্রোপলিটন ইউনিভার্সিিটি

স্টাফ রিপোর্ট::

মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. জহিরুল হক বলেছেন, এদেশেকে এগিয়ে নিবে আগামীর এই সম্ভাবনায় শিশুরা। তাদের হাতেই তুলে দিতে হবে আমাদের আগামীর সোনার বাংলা। তাই শিক্ষার্থীদেরকে প্রকৃত সুনাগরিক হিসাবে গড়ে তুলতে অভিভাবকদের সতর্ক এবং সজাগ থাকতে হবে।

তিনি রোববার দুপুরে নগরীর জামতলা স্টুডেন্টস হোম স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরষ্কর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিতিল বক্তব্য রাখছিলেন।

স্টুডেন্টস হোম স্কুলের অধ্যক্ষ রোটারিয়ান এমএইচ মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিতির বক্তব্য দেন বাংলাদেশ হিউম্যান রাইটস জানার্লিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা। যৌথভাবে অনুষ্ঠান পরিচালন করেন বিদ্যালয়ের শিক্ষিকা মৌটুসী দত্ত ও শ্রাবন্তী পুরকায়স্ত।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য ছাত্র—ছাত্রী ও অভভিাবকদের উদ্দশে বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর কর্ণধার। এই শিক্ষার্থীদেরকেই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমানে ভিূমকা রাখতে হবে।

শিশুদের কে সুনাগারিক হিসাবে গড়ে তুলতে হবে। তাদেরকে মানবিক মানুষ হিসাবে তৈরী করতে হবে। তিনি বলেন, ১০৩ বছর আগে বঙ্গবন্ধু গোপালগঞ্জের টুঙ্গী পাড়ায় জন্ম গ্রহণ
করেছিলেন। তিনি সাধারন একটি বিদ্যালয়ে লেখাপড়া করেছেন।

সেই বঙ্গবন্ধুই মহানায়ক হয়ে ওঠেন তার কর্মের মাধ্যমে। হয়ে ওঠেন বাঙ্গালির জাতির পিতা।

তিনি বলেন, বতমান ডিজিটালাইজেশনের যুগে এই স্কুলের সকল আয়োজন, পড়াশুনার মান, শিক্ষক ও শিক্ষর্াথীদের প্রশংসা করেন। তিনি মেট্রোপলিটন ইউনিভার্সিটির পড়াশোনার জন্য পঞ্চাশ (৫০০০০) হাজার টাকা শিক্ষা বৃত্তির ঘোষনা দেন।

পরে স্কুলের ৭ম ও ৬ ষ্ট শ্রেণীর শিক্ষির্থী স্বস্থিকা চৌধুরী এবং সাবা আক্তার রবীন্দ্র সংগীত, বিভাগীয় পযায়ে ১ম স্থান অর্জন করে জাতীয় র্পযায়ে ২য় স্থান অধিকার করায় তাদেরকে পুরষ্কার তুলে দেওয়া হয়। এছাড়া ২০২২ সালের সরকারী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৩জন বৃত্তি পাওয়ায় তাদেরকেও পুরষ্কৃত করা হয়।

 

পরে শিক্ষার্থীদের হাতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার তুলে দেওয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।