দ্রব্যমূল্যের উর্ধগতি রোধে ইসলামী শ্রমিক আন্দোলন বিক্ষোভ মিছিল

 

দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধবতী তেল গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও ২০ রমজানের মধ্যে শ্রমিকদের পুর্ন বেতন বোনাস প্রদানের দাবিতে দেশ ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করছে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর।

(১৭ই মার্চ) শুক্রবার বাদ জুম সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ সম্মুখ থেকে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহট্টা পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন ইসলমী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখছেন ইসলমী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা জহিরুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক আব্দলু হান্নান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ-সভাপতি মো আনোয়ার হোসেন, জেকা সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের সহ সভাপতি সাব্বির আহমদ তপু সহ জেলা মহানগর নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মাহমুদুল হাসান বলেন, রমজান আসার পূর্বেই দেশের মধ্যে দ্রব্যমূল্যের উর্ধগতি কালোবাজারি ও সিন্ডিকেট শুরু হয়ে যায় এর সাথে সরকারি দলের সরকারি দলের লোকজনই বেশি থাকে। তাদের জানা উচিত তাকওয়া অর্জনের মাস রমজান মুসলমানের তাকওয়ার শক্তি অনেক বড় এই তাকওয়ার শক্তি দিয়েই ইসলাম বিরোধীদের প্রতিহত করব ইনশাআল্লাহ।

 

তিনি আরো বলেন সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল তাদের ধর্মীয় কাজে আমরা বাধা দেইনা কিন্তু যারা রমজান মাসে ব্যবসার নামে দিনের বলায় হোটেল রেস্তোরাঁ খুলে ব্যবসা করেন আসলে তারা ব্যবসা নয় মুসলমানদের উপর চ্যালেঞ্জ ছুড়ে দেন প্রয়োজনে জনগণকে নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করব ইনশাআল্লাহ। সভাপতির বক্তব্যে ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ বলেন, বর্তমান সরকার দেশের রাজনীতি ও অর্থনীতি পঙ্গু করে দিয়াছে।

 

ভারতের সাথে দপশ বিরোধী অসম বিদ্যুৎ চুক্তি বাতিল করতে হবে সরকার ও বিরোধী দলের অনড় অবস্থানে দেশের মধ্যে বড় ধরনের সংঘাতের সম্ভবনা রয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে পুলিশ কতৃক সাংবাদিক ও আইনজীবীদের উপর নির্মম নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শান্তির দাবী জানান।

 

বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।