বাউলা মনা মানুষ যতোদিন বেচে থাকবে বাউল সাংস্কৃতিক ততোদিনে আমাদের মাঝ থেকে হারাবে না -শামীম আহমদ ভিপি

ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি বলেছেন,প্রবাসীরা নাড়ির টানে,দেশের উন্নয়নে সবসময় কাজ করে যাচ্ছেন,আপনাদের ভূমিকা অস্বীকার করার উপায় নেই, তিনি আরো বলেন,আপনাদের সন্তান দেরকে দেশে আনেন,দেশের প্রতি টান বাড়ান,তারা বাংলাদেশকে ভালোবাসুক,নিজের আত্মীয় স্বজনের সাথে সম্পর্ক সুদৃঢ় করুক। গানকে যারা ভালোবাসেন তারা কখনো অন্যায় ও পাপ কাজ করতে পারেনা।

বাউল গানের শিল্পীরা কোমল হৃদয়ের অধিকারী হয়। বাউল সংস্কৃতি মনা মানুষ যতোদিন বেচে থাকবে ততোদিন আমাদের মাঝ থেকে,বাউল সংস্কৃতি হারাবে না,বাউলদের কল্যাণে একাধারে কাজ করে যাচ্ছে বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগ।
ভিপি শামীম ২৬ ফেব্রুয়ারি সোমবার রাতে বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগে উদ্যোগে তালতলাস্ত অস্বায়ী কার্যালয়ে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট গীতিকবি আছাব আলী ও যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সংগীত অনুরাগী পারভেজ মাহমুদ মান্নার সম্মানার্থে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি সংবর্ধিত অতিথিদেরকে উদ্দেশ্য করে বলেন সুস্থ ধারার বাউল ও মরমি গানের স্বার্থে আপনারা সহ সকল সংগীত প্রিয় মানুষের উচিৎ কামাল উদ্দিন রাসেল ভাইয়ের পাশে দাড়ানো। বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের সভাপতি কামাল উদ্দিন রাসেলের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক বাউল সূর্য লাল দাস এর পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী গীতিকবি আছাব আলী ও যুক্তরাজ্য প্রবাসী সংগীত অনুরাগী পারভেজ মাহমুদ মান্নার;সংগীত অনুরাগী শেখ খায়রুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাধারমন একাডেমী ইউকের সভাপতি যুবায়ের আহমদ হামজা,যুক্তরাজ্য প্রবাসী ও টিভি উপস্থাপক নুরুল ইসলাম,যুক্তরাজ্য মুসলিম উদ্দিন,বক্তব্য
রাখেন ও উপস্থিত ছিলেন ফখরুল ইসলাম,বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের সহসভাপতি বাউল লাল মিয়া,বাউল বিরহী কালা মিয়া,বাউল নুনু আল গাজী, বাউল সাবিনা আক্তার রুজী, শিবলু পাগলা আব্দুর রহিম, শিপলু মিয়া, ইমরান আহমদ ঢালী,আজহারুল ইসলাম, আছাব আলী, গীতিকার বশির আহমদ, সাংবাদিক সবুজ আহমদ,বাউল ছালেহ আহমদ ,শাহেদ আহমদ শান্ত ফয়জুল ইসলাম,পাগল রাকিব, রফিকুল ইসলাম, মিসবাহ উদ্দিন সংগীত পরিবেশন করেন বাউল লাল মিয়া,বাউল কালা মিয়া,বাউল সূর্য লাল দাস, নুনু আল গাজী,আব্দুল খালিক,বাউল সাবিনা আক্তার রুজি,শিল্পী আমেনা আক্তার,হাবিবা আক্তার জুমা ও মৌমিতা জান্নাত,যন্ত্র শিল্পীঃ কিবোর্ডে হাসনাত,পেডে অলক কর,ঢোলে আনহার,বাশি আকবর,মন্দিরায় সবুজ, বাউল লাল মিয়া,বাউল কালা মিয়া,বাউল সূর্য লাল দাস, বাউল আব্দুল খালিক,বাউল সাবিনা আক্তার রুজি,শিল্পী আমেনা আক্তার,হাবিবা আক্তার জুমা ও মৌমিতা জান্নাত, যন্ত্র শিল্পীঃ কিবোর্ডে হাসনাত,পেডে অলক কর,ঢোলে আনহার,বাশি আকবর,মন্দিরা সবুজ প্রমুখ।

 

=বিজ্ঞপ্তি ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।