নবীগঞ্জে “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প” প্রদর্শনী সম্পন্ন

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ প্রতিনিধিঃ

নবীগঞ্জে “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প” (এলডিডিপি) এর সহযোগীতায় প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে “প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩” দিনব্যাপী অনুষ্ঠিত হয়।

গতকাল ২৫ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১টায় প্রদর্শনী শুরু হয় এবং পরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার এর সভাপতিত্বে ও পজীপ কর্মকর্তা সাকিল আহমেদ এর সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হাবিবুননবী, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ (তদন্ত) গোলাম মুর্শিদ সরকার, সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবীব, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শৈলেন কুমার পাল, মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ শাহজাহান ও গীতাপাঠ করেন জয়ন্তী ভট্রাচার্য্য। প্রদর্শনীতে ৩টি ক্যাটাগরীতে ৯ জনকে পুরস্কার প্রদান করা হয় এবং ৩০টি স্টল স্থান পায়। বড় পশু ক্যাটাগরীতে ১ম সৈয়দুল ইসলাম, ২য় লয়লুর রহমান লালন, ৩য় শামীম আহমদ, মাঝারী ক্যাটাগরীতে ১ম হিফজুর রহমান, ২য় তাছকিন আহমদ, ৩য় সাকিব আল হাসান, পোষাপ্রাণী ক্যাটাগরীতে ১ম আশরাফ ফাহাদ, ২য় নুরুল আমিন, ৩য় শাহীদ আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে এমপি মিলাদ গাজী বলেন স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ, আজ যাদেরকে নিয়ে আয়োজন শত বাধা বিপত্তি ও চালেঞ্জ মোকাবেলা করে দেশের খাদ্য ও পুষ্টির চাকা সচল রেখেছেন, সেই খামারীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার বলেন বর্তমান সরকার খাদ্য নিরাপত্তা অর্জনে ও ভবিষ্যত প্রজন্মের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রাণিসম্পদ খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে উল্লেখ করেন। মেলায় বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত হয়ে প্রদর্শনী সফল ও স্বার্থক করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।