স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট শিক্ষা ব্যবস্থার পরিবেশ তৈরী করতে হবে: এমপি হাবিব

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাখ্যাতে অধিক গুরুত্ব দিচ্ছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট শিক্ষা ব্যবস্থার পরিবেশ তৈরী করতে হবে। স্মার্ট মানুষ হতে হলে শিক্ষিত হতে হবে। আর শিক্ষিত হতে ভালো শিক্ষা প্রতিষ্ঠানের বিকল্প নেই। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান শিক্ষার্থীদের অগ্রগতিতে ভূমিকা রাখছেন।

তিনি শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সিলেটের দক্ষিণ সুরমা চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চান্দাই ছাহেব বাড়ি ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ১৭তম মরহুম আলহাজ্ব আলাউদ্দিন আহমদ প্রাথমিক বৃত্তি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ফাউন্ডেশনের সভাপতি ও ফাউন্ডার আলহাজ্ব শাহ আলী আকবর জেপি’র সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারি শিক্ষক বিদ্যুৎ দাশের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ এর মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

এসময় তিনি বলেন, জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। নীতি ও আদর্শে সৎ থেকে জীবন যাপনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। তাই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা বছরের প্রথম দিনই হাতে বই পেয়ে যায়। শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্য মো. মতিউর রহমান মতি, দক্ষিণ সুরমা উপজেলা সহকারি শিক্ষা অফিসার মসলিমা বেগম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসতিয়াক আহমদ। গীতা পাঠ করেন সেজুতি কর সৃষ্টি। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী দাস।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, উপদেষ্ঠা আব্দুর রাজ্জাক, চান্দাই এসএমসির প্রাক্তন সভাপতি খায়রুল বশর কয়েস, বরইকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার নুরুল ইসলাম মাসুম, জাতীয় সড়ক পরিবহনের সদস্য ও জেলা সিএনজির সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া, দক্ষিণ সুরমা শিক্ষা কমিটির সদস্য ফজলুল করিম হেলাল, এসএমসির সাবেক সভাপতি কাদির মিয়া, সভাপতি ও ওসমানী নগর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মিসবাহ উদ্দিন, সহকারি উপ শিক্ষা অফিসার লুৎফুর রহমান, সিলেট নুরজাহান গ্রুপের চেয়ারম্যান ড. নাসিম, ইসলামী ব্যাংক সিলেটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. শাহিদ আহমদ, ড্রিমল্যান্ড এন্ড ওয়াটার পার্ক সিলেটের পরিচালক আব্দুল মতিন এলাইন, মো. আনোয়ার, প্রধান বিজনেস অব এডমিনিস্ট্রেশন প্রফেসর ড. মোসাদ্দেক আহমদ চৌধুরী, জেপির সভাপতি আলহাজ্ব শাহ আলী আকবর, শাহজালাল মসজিদের ইমাম হাফিজ মাওলানা বদরুল হক প্রমুখ।

 

=বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।