১৪ বছর পর ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বিএনপি

দীর্ঘ ১৪ বছর পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বিএনপির প্রতিনিধি দল অংশ নিয়েছে। শনিবার বিকালে রাজারবাগ পুলিশ লাইনস-এ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দলটির প্রতিনিধিরা অংশ নেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘২০০৮ সালের নির্বাচনের পর এবারই বিএনপি ডিএমপির আমন্ত্রণে যোগ দিয়েছে।’

এদিকে বিএনপির মিডিয়া শাখা থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, ১৯৭৬ সাল ১ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিভাগ প্রতিষ্ঠা করেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আজ ১১ ফেব্রুয়ারি শনিবার বেলা ৩টায় রাজারবাগ পুলিশ লাইনে অনুষ্ঠানে অংশ নিচ্ছে বিএনপি। বিএনপির প্রতিনিধি দলে আছেন- বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও বিএনপি আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

ডিএমপির মিডিয়া শাখা সূত্রে জানা গেছে, এ বছর প্রতিষ্ঠাবার্ষিকীতে জামায়াত ছাড়া সব রাজনৈতিক দলকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। অনুষ্ঠানে বিএনপির একটি দল এসেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এর আগে দুপুরে ডিএমপি সদরদপ্তরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এসময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর ডিএমপি থেকে একটি বনাঢ্য র্যালি বের হয়ে রাজারবাগে মূল অনুষ্ঠানে যোগ দেয়। এতে ডিএমপির উধ্বর্তন কর্মকর্তা ও সদস্যরা রয়েছেন।

১৯৭৬ সালের আজকের দিনে মাত্র ৬ হাজার জনবল ও ১২টি থানা নিয়ে যাত্রা শুরু হয় ডিএমপির। বর্তমানে ৫০ টি থানা এবং প্রায় ৩৪ হাজার জনবল নিয়ে চলছে কার্যক্রম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।