ময়মনসিংহে নিজ বাসার সামনে সাংবাদিককে কুপিয়ে হত্যা

সুরমা টাইমস ডেস্ক :

ময়মনসিংহ সদর উপজেলায় নিজ বাসার সামনে স্বপন কুমার ভদ্র নামের এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

গতকাল শনিবার (১২ই অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার শম্ভুগঞ্জের মাঝিপাড়ার টানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর সাগর মিয়া নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

নিহত স্বপন কুমার ভদ্র (৬৫) তারাকান্দা প্রেসক্লাবের সহসভাপতি। তিনি আগে ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক স্বজন পত্রিকায় তারাকান্দা উপজেলা প্রতিনিধি ছিলেন।

বর্তমানে কোনও গণমাধ্যমে কর্মরত ছিলেন না। তবে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এলাকার বিভিন্ন ঘটনা ও বিষয় নিয়ে নিয়মিত লেখালেখি করতেন। স্বপন কুমার ভদ্রের দুই ছেলে ও এক মেয়ে। ছোট ছেলে রনি ভদ্র সেনাবাহিনীতে কর্মরত।

 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, স্বপন ভদ্র জমি বেচাকেনা সঙ্গে যুক্ত ছিলেন। গতকাল সকালে সাগরসহ তিনজন তাকে বাসা থেকে ডেকে বের করে। বের হতেই স্বপনের হাতে কোপ দেয় সাগর।

এ সময় স্বপন প্রাণ বাঁচাতে দৌড়ে পালাতে গিয়ে পড়ে যান। তখন সাগর তার ঘাড়ে কোপ দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন ময়মনসিংহ পুলিশ সুপার আজিজুল ইসলাম। তিনি বলেন, আটক সাগর বখাটে ও সন্ত্রাসী। সে হত্যাকারী, এটি নিশ্চিত হওয়া গেছে।

সাগরের কর্মকাণ্ড নিয়ে আগেও প্রতিবাদ করেছিলেন স্বপন ভদ্র। একবার স্বপন ভদ্রের হাতে আঘাত করেছিলেন সাগর। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

স্বপন ভদ্রের মরদেহের সুরতহাল করা কোতোয়ালি মডেল থানার এসআই আবুল কাশেম জানান, ঘাড়েই ছয়টি কোপ দেওয়া হয়েছে। বাঁ হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ছাড়া শরীরে আরও কোপের চিহ্ন রয়েছে।

 

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, ‘নিহতের মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত সাগর মিয়াকে আটক করা হয়েছে।’

তিনি আরও বলেন, সাংবাদিক স্বপন ভদ্র রঘুরামপুর এলাকায় মাদকের প্রাদুর্ভাব নিয়ে লেখালেখি করেন। এ কারণে সাগর তার প্রতি ক্ষুব্ধ হয় এবং বছরখানেক আগে সাংবাদিক স্বপনকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে।

সাগর মাদক কারবারের সঙ্গে সম্পৃক্ত এবং মাদকাসক্ত ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাগর হত্যার দায় স্বীকার করেছে।’

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।