সেনাবাহিনীকে দেশের সর্বত্র ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া সঠিক হয়নি : ফখরুল

সুরমা টাইমস ডেস্কঃঃ

দেশের বিদ্যমান অস্থিতিশীল অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে সেনাবাহিনীর কমিশন্ড অফিসারদের দেশের সর্বত্র ৬০ দিনের জন্য ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়েছে সরকার। দেশের সর্বত্র তাদের এই ক্ষমতা দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘যে সমস্ত এলাকা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে সেখানেই ওই ক্ষমতা প্রয়োগ করা উচিত।’ বিষয়টি পুনর্বিবেচনা করার আহ্বানও জানান তিনি।

আজ বৃহস্পতিবার (১৯শে সেপ্টেম্বর) ঠাকুরগাঁও প্রেস ক্লাবে ছাত্র-জনতার আন্দোলনে নিহতের পরিবার ও আহতদের সঙ্গে সাক্ষাৎ এবং আর্থিক সহযোগিতা করার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় আন্দোলনে শহিদ পরিবার ও আহতদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘১৯৭১ সালে যুদ্ধ করেছিলাম পাকিস্তানের সঙ্গে, ২০২৪ সালে যুদ্ধ করতে হলো দেশের একটি রাজনৈতিক দলের বিরুদ্ধে।

 

স্বৈরাচার হাসিনার সময়ে ২০১২ সাল থেকে আমাদের ওপর নির্যাতন করা হয়েছে। ৭০০-এর বেশি মানুষকে গুম করা হয়েছে। হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সাধারণ মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে নিঃস্ব করা হয়েছে। তাদের আমলে ঠাকুরগাঁওয়ে নয়জনকে হত্যা করেছে।’

তিনি বলেন, ‘সবার অংশগ্রহণের মাধ্যমে আমরা একটি নির্বাচন চাই। আগামীতে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ও পার্লামেন্ট দেখতে চাই। যাতে রাজনীতিবিদরা কাজ করতে পারেন, রাজনৈতিক অবস্থা ফিরে আসে।’

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব দলের পক্ষ থেকে ঠাকুরগাঁওয়ে ছাত্র-জনতার আন্দোলনে নিহত চারজনের পরিবার এবং আহত ৪৩ জনের হাতে নগদ মোট ১৫ লাখ টাকা তুলে দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।