‘বর্তমান সরকারের নেতৃত্বে শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি হয়েছে’:গোয়াইনঘাটে মন্ত্রী ইমরান

গোয়াইনঘাট (সিলেট) সংবাদদাতা::

 

বর্তমান সরকারের নেতৃত্বে সারাদেশে সামগ্রিক উন্নয়নের পাশাপাশি শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব হয়েছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন একটি জাতিকে উন্নয়নের দ্বারপ্রান্তে পৌঁছাতে হলে ওই দেশের নাগরিকদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে সৎ, দেশপ্রেমিক, ও মানবিক মূলবোধ সম্পন্ন নাগরিক হতে হবে। বর্তমান সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর শিক্ষা ক্ষেত্রে অভুতপূর্ব উন্নতি সাধিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ২০৩০ সালের মধ্যেই  টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা সরকার।

দেশে শিক্ষার গুণগত মানকে বিশ্বমানে উন্নীত করতে শিক্ষক-অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের বর্তমানকে উজাড় করে দিতে হবে।

২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। শিক্ষার্থীদের নতুন কারিকুলামের মাধ্যমে তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে শিক্ষকদের নতুন কারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষাই অন্যতম হাতিয়ার।

আজ সোমবার (৬ই নভেম্বর) সকালে হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজ শাখা এমপিওভুক্তি উপলক্ষে শুকরিয়া সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা গুলো বলেন তিনি।

এ সময় মন্ত্রী আরও বলেন,বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিতে এবং বর্তমান সরকারের বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মন্ত্রী ইমরান।
হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজের সভাপতি অধ্যক্ষ ফজলুল হক’র সভাপতিত্বে, শিক্ষক শাহজাহান সিরাজের সঞ্চালনায় শুকরিয়া সভায় বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজ’র প্রতিষ্ঠাতা লুৎফুর রহমান লেবু, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ সরোয়ারর্দী প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক সরোয়ার হোসেন ছেদু, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, পূর্ব জাফলং আওয়ামীলীগের আহ্বায়ক মোজাম্মেল হোসেন সিদ্দিকী মেনন, পূর্ব জাফলং যুবলীগের আহ্বায়ক রাশেদ পারভেজ লাভলুসহ রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষানুরাগী, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
একই দিনে মন্ত্রী গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউপি অফিস-নবম খন্ড রাস্তার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর ও পূর্ব জাফলং ইউপি অফিস-নবম খন্ড রাস্তায় গার্ডার ব্রীজের উধ্বোধন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।