দুর্গাপূজা উপলক্ষে কানাইঘাটে প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি::

আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৫ই অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন।

প্রস্তুতি সভায় উপজেলা হিন্দু-বৌদ্ধা-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ, থানা পুলিশ, আনসার ভিডিপি, উপজেলার ৩১টি পূজা মন্ডপের নেতৃবৃন্দসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় এবারের শারদীয় দুর্গাপূজা উপজেলার ৩১ টি মন্ডপে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অতীতের মতো সৌহার্দ্য, শান্তিপূর্ণ ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে উৎসব মুখর ভাবে দুর্গাপূজা সম্পন্ন হয় এজন্য উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আনসার ভিডিপির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে সার্বক্ষনিক নিরাপত্তা প্রদান, সার্বক্ষনিক ভাবে বিদ্যুৎ সংযোগ সহ মন্ডপ কমিটির উদ্যোগে নিজস্ব স্বেচ্ছা সেবক নিয়োগ করা হবে বলে জানানো হয়।

সেই সাথে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে যাতে করে দুর্গাপূজায় বিশৃংখলা ও নাশকতা মূলক কর্মকান্ড করতে না পারে এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন।

দুর্গাপূজার প্রস্তুতিমূলক সভায় উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ বলেন, কানাইঘাটে ধর্মীয় সম্প্রীতির অনন্য নজির রয়েছে। এখানে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণ ভাবে তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে থাকেন।

তারপরও দুর্গাপূজার সময় যাতে করে কোন অশুভ মহল ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে না পেরে এজন্য সবাইকে সহযোগিতা করার জন্য তারা আহ্বান জানান। সেই সাথে প্রতিটি মন্ডপ কমিটির নেতৃবৃন্দ তাদের নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখবেন বলে জানান।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার ওসি (তদন্ত) উজায়ের আল-মাহমুদ আদনান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মুস্তাফিদুল হক, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাবেক চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, সাধারন সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, সাবেক সভাপতি দূর্গাকুমার দাস, সাবেক সাধারন সম্পাদক মাস্টার সলিল চন্দ্র দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, সাধারন সম্পাদক অলক চক্রবর্তী সহ বিভিন্ন পূজা মন্ডপের কমিটির নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।