কানাইঘাট উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি:

কানাইঘাট উপজেলার আইন—শৃংখলার উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা গত সোমবার সকাল ১১টার উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নিবার্হী কর্মকতার্ ফারজানা নাসরিনের সভাপতিত্বে আইন—শৃংখলা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। আইন—শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় কানাইঘাটের সীমান্তবতীর্ এলাকায় চোরাচালান প্রতিরোধে বিজিবি ও থানা পুলিশকে আরো সক্রিয় ভাবে দায়িত্ব পালন এবং আইন—শৃংখলার উন্নয়ন অপরাধ দমনে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানানো হয়।

সভায় বিশেষ করে মাদক, ইয়াবা, জুয়ার আগ্রাসন বন্ধ, বাল্য বিবাহ, নারী নিযার্তন, গুজব প্রতিরোধে উপজেলা প্রশাসন থানা পুলিশকে সহযোগিতা করা সহ নিত্যপ্রয়োজনী জিনিসপত্রের দাম স্থিশীল রাখতে মোবাইল কোর্টের অভিযান জোরদার সহ কানাইঘাটের মরা আন্দুগাং জলমহালের সীমানা নিধার্রন, খাল, বিল, নালায় মাছের অবাদ বিচরনে খাটিবাদ অপসারনের উপর আলোচনা করা হয়। এছাড়া ভূমি সংক্রান্তে যে কোন সেবা কোন ধরনের হয়রানী ছাড়াই সেবা প্রাপ্তিদের ভূমি অফিসে স্মরনাপন্ন হওয়ার আহ্বান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়ছল আহমদ।

ভূমি সেবা নিশ্চিত করার জন্য বেশ কিছু প্রদক্ষেপ নেয়া হয়েছে বলে তিনি সভায় জানান। উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুুমিন চৌধুরী সভায় যে সব বিষয়ে আলোচনা হয়েছে এ্যাপারে দ্রুত প্রদক্ষেপ নেওয়ার জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশের প্রতি আহ্বান জানান। সভায় উপজেলার সার্বিক আইন—শৃংখলার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে বিজিবির পাশাপাশি থানা পুলিশ সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছে বলে থানার ওসি (তদন্ত) উজায়ের আলমাহমুদ আদনান জানান। আইন—শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন, কৃষি কর্মকতার্ এমদাদুল হক, সমাজ সেবা কর্মকতার্ মোঃ জিলানী, মৎস্য কর্মকতার্ আমিনুল ইসলাম ভূইয়া, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার হাবিলদার আনোয়ার, আটগ্রাম বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির চেয়ারম্যান জামাল উদ্দিন, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী,

সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর
ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, বানীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন,

রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাওলানা সামছুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন,
উপজেলা দূনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি মাষ্টার মহি উদ্দিন সহ কমিটির সদস্যরা।

একই দিনে উপজেলা গুজব প্রতিরোধ, নারী ও শিশু নিযার্তন, বাল্য বিবাহ প্রতিরোধ, উপজেলা কৃষি ঋন এবং এনজিও বিষয়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।