বিএনপি এ সরকারের অধীনে নির্বাচনে যাবে না: ইইউকে বিএনপি

 

সুরমা টাইমস ডেস্কঃ

সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির নেতারা। বৈঠকে তারা প্রতিনিধিদের জানিয়ে দিয়েছেন, বিএনপি এ সরকারের অধীনে নির্বাচনে যাবে না।

দ্বাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগে সফরে আসা ইইউর প্রাক-নির্বাচনী অনুসন্ধানী দলের সঙ্গে বৈঠকে একথা জানিয়েছে বিএনপি।

শনিবার ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়। সোয়া এক ঘণ্টার বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে অংশ নেন বিএনপির পাঁচ নেতা।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, “বর্তমান সরকারের অধীনে নির্বাচন যে প্রশ্নবিদ্ধ, নির্বাচন যে গ্রহণযোগ্য না, এটাই তো ভিত্তি। এই ভিত্তির উপরে তো আজকে সারা বিশ্ব বাংলাদেশের উপর নজর দিয়েছে, বাংলাদেশের নির্বাচন নিয়ে তাদের কনসার্ন প্রকাশ করছে। এজন্য তারা (ইউরোপীয় ইউনিয়ন) আসছেন, তারা জানতে চাচ্ছেন, বাংলাদেশের নির্বাচন আদৌও আগামী দিনে জনগণের ভোটের মাধ্যমে সম্ভব হবে কি হবে না?

“আমাদের পক্ষ থেকে যেটা আমরা সবসময় বলে এসেছি, আমরা শুধু বলছি না, দেশের জনগণ যেটা বলছে, বিশ্ব বিবেক যেটা বলছে, এই রেজিমের অধীনে নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই উঠে না, সম্ভব না।”

আমীর খসরু আরও বলেন, ‘আমরা বলেছি, এই সরকারের অধীনে দেশের মানুষ তাদের ভোট প্রয়োগ করতে পারবে না। তাদের প্রতিনিধি নির্বাচন করতে পারবে না। তাদের সরকার নির্বাচন করতে পারবে না। বিষয়গুলো সবার জানা আছে, কিন্তু বর্তমান প্রেক্ষাপটে বিষয়গুলো যেহেতু আলোচনা আসছে, তাই বারবার বলতে হচ্ছে।’

নির্বাচনের ভোট চুরি এখনই চলছে উল্লেখ করে তিনি বলেন, এখনই ডিসিদের পোস্টিং হচ্ছে, পুলিশের পোস্টিং হচ্ছে, ইউএনওদের পোস্টিং হচ্ছে, বিএনপি নেতাদের গ্রেপ্তার চলছে, বিভিন্ন জায়গায় আক্রমণ চলছে, বিএনপির নেতা-কর্মীদের মামলা ত্বরান্বিত করে সাজা দিচ্ছে। এসব করা হচ্ছে- যাতে বিএনপি নির্বাচনে অংশ নিতে না পারে। অর্থাৎ ভোট চুরি প্রত্যেক দিন চলছে বাংলাদেশে।

আওয়ামী লীগ আগামীতেও সবকিছু নিয়ন্ত্রণ করে ভোট চুরি করবে এবং জোর করে ক্ষমতায় যাবে বলেও মন্তব্য করেন আমীর খসরু। তিনি বলেন, স্বাভাবিক এই বিষয়গুলো আলোচনায় এসেছে। আমরা বলেছি, এই অবৈধ সরকারের অধীনে দেশের মানুষ তাদের ভোট প্রয়োগ করতে পারবে না, তাদেরকে প্রতিনিধি নির্বাচন করতে পারবে না, তাদের সরকার নির্বাচন করতে পারবে না। বিষয়গুলো দিনের আলোর মতো পরিষ্কার, সবার জানা আছে। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে বিষয়গুলো যেহেতু বারবার আলোচনা আসছে, তাই বারবার আমাদের বলতে হচ্ছে।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।